Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৮ ১৬:০৮

বরিশালে ডিম দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ডিম দিবস পালিত

শোভাযাত্রা এবং আলোচনা সভার মধ্য দিয়ে বরিশালে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার সকাল সাড়ে ৯টায় বরিশাল সার্কিট হাউজ চত্ত্বর থেকে বিভাগীয় ও জেলা প্রশাসনের সহযোগিতায় এবং প্রাণিসম্পদ অধিদপ্তর ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের আয়োজনে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। এটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে গিয়ে শেষ হয়। 

পরে দিবসটির তাৎপর্য তুলে ধরে অশ্বিনী কুমার হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রাণিসম্পদ অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক কৃষিবিদ মো. আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইকবাল আক্তার এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড. মো. রুহুল আমীন। 

বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব পড়ছে মুরগির উপর। যার কারণে ডিমের সাইজ ক্রমশঃ ছোট হচ্ছে। সরকার এই অবস্থা থেকে উত্তরণের জন্য গবেষণা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এছাড়া মুরগির খাদ্যের মান বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন বক্তারা। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য