Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৯ ২১:৪৯

রাজশাহী নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত

নিজম্ব প্রতিবেদক রাজশাহী

রাজশাহী নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত
রাজশাহীতে নদীর সীমনা চিহ্নিত করতে নদী এলাকায় পিলার নির্মাণ ও নদীর আশপাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। রবিবার ‘জাতীয় নদী রক্ষা’ জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়।
 
সভায় জানানো হয়, রাজশাহী জেলা প্রশাসনের আওতাধীন গোদাগাড়ী উপজেলার একটি (পদ্মা নদী) পবা উপজেলায় দুইটি (বারনই ও হোজা নদী), বাগমারা উপজেলায় একটি (ফকিরন নদী বা রানী নদী), মোহনপুর উপজেলায় একটি (শিব নদী), বাঘা উপজেলায় একটি (মুখোশ নদী), চারঘাট উপজেলা একটি (বড়াল) নদী প্রবাহিত হচ্ছে।
 
রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সমাজসেবী শাহীন আকতার রেনী, জেলা মৎস অফিসার অর্নব কুমার সাহা, এলজিইডি নির্বাহী প্রকৌশলী সানিউল হকসহ জেলার সবগুলো উপজেলার নির্বাহী অফিসাররা।
 
সভায় উপস্থিত সব উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনারদের (ভূমি) নির্দেশনা প্রদান করা হয় সিএস এবং এসএ রেকর্ড অনুযায়ী নদীর সীমনা চিহ্নিত করতে হবে এবং অবৈধ স্থাপনা থাকলে উচ্ছেদ করতে হবে। এসময় সভায় মোট সাতটি নদীর পিলার নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য