১৪ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৫২

‘দলের হাই কমান্ড থেকেই দুর্নীতির পাঠ গ্রহণ করেছে ক্ষমতাসীনরা’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

‘দলের হাই কমান্ড থেকেই দুর্নীতির পাঠ গ্রহণ করেছে ক্ষমতাসীনরা’

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম বলেন, ক্ষমতাসীন দল তাদের দলীয় ক্যাডার ব্যবহারের মাধ্যমে ভোট কারচুপি করে ক্ষমতায় এসেছে। এ কারণে ওই দলের কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত অধিকাংশ কর্মী দুর্নীতিগ্রস্ত। তারা মূলত দলের হাই কমান্ড থেকেই দুর্নীতির প্রাথমিক পাঠ গ্রহণ করেছে। 

শনিবার বিকেলে বরিশাল নগরীর ফজলুল হক এভিনিউতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিভাগীয় সমাবেশে এসব কথা বলেন তিনি। 

এসময় তিনি বলেন, দেশের প্রতিটি সেক্টরে দুর্নীতি মহড়া চলছে। যা খুবই পরিতাপের। সাম্প্রতিক সময়ে প্রকাশ পাওয়া দুর্নীতি সমূহ কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ মেনে নিতে পারে না। তারপরও তারা আশ্চর্যজনকভাবে বিচারের আওতার বাইরে থেকে যাচ্ছে। 

পীর সাহেব চরমোনাই বলেন, খাগড়াছড়িতে ঘর মেরামতের কাজে একটি ঢেউটিনের দাম ধরা হয়েছে ১ লাখ টাকা। রেলওয়ের প্রকল্পে ক্লিনারের বেতন ধরা হয়েছে ৪ লাখ ২০ হাজার টাকা। চট্টগ্রাম ওয়াসার প্রকল্পে ৪১ কর্মকর্তা পানি বিশুদ্ধকরণ প্রশিক্ষণের নামে আনন্দ ভ্রমণে গিয়েছে উগান্ডায়। সরকারি বিভিন্ন প্রকল্পের নামে এভাবে চলছে অনিয়ম ও দুর্নীতির মহোৎসব।

তিনি বলেন, দেশে যখন এসএসসি পরীক্ষায় গড় পাসের হার ৮২.২০ শতাংশ এবং এইচএসসিতে পাসের হার ৭৩.৯৩ শতাংশ। তখন ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়সমূহের র‌্যাংকিংয়ে এক হাজারের মধ্যেও স্থান না পাওয়া হতাশাজনক বলে মন্তব্য করেন তিনি। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর