১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৩৪

যুবকের দু’হাতের কব্জি কেটে নিল সন্ত্রাসীরা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

যুবকের দু’হাতের কব্জি কেটে নিল সন্ত্রাসীরা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে রাতের আঁধারে রুবেল হোসেন (২৮) নামে এক যুবককে তুলে নিয়ে দুই হাতের কব্জি কেটে দিয়েছে সন্ত্রাসীরা। 

বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে। আহত রুবেলকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। রুবেল শিবগঞ্জ থানার রানীহাটি বাজার এলাকার মৃত খোদাবক্সের ছেলে।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে অভিযান চালিয়ে পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করেছে। আটককৃতরা হলেন জাহাঙ্গীর ও আলাউদ্দিন। তারা শিবগঞ্জের উজিরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফয়েজের লোক।

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মুজাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

রুবেলের চাচাতো ভাই আবদুস সালাম জানান, পদ্মা নদীর একটি ঘাটকে কেন্দ্র করে শিবগঞ্জের উজিরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফয়েজ ও তার লোকজনের সঙ্গে রুবেল এবং তার পরিবারের বিরোধ আছে। বুধবার রাতে রুবেল তার দুই বন্ধুকে নিয়ে মোটরসাইকেলে করে বাড়ি আসছিলেন। এ সময় শিবগঞ্জের উজিরপুর বেড়ি বাঁধের কাছে কয়েকজন তাদের পথ রোধ করেন এবং পাশেই চেয়ারম্যান ফয়েজের চেম্বারে গিয়ে দেখা করতে বলেন। রুবেল বন্ধুদের নিয়ে চেম্বারে গেলে, তার দুই বন্ধুকে সেখানে আটকে রাখা হয়। আর রুবেলের মুখ ও চোখ গামছা দিয়ে বেঁধে পদ্মা নদীর বাঁধের নিচে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে নির্যাতন করে তার দুই হাতের কব্জি কেটে নেন চেয়ারম্যানের লোকজন। 

পরে রাত ১টার দিকে খবর পেয়ে স্বজনরা গিয়ে তাকে উদ্ধার করে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হলে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়।

আবদুস সালাম আরও জানান, নিউ পদ্মা ফেরি ঘাট নিয়ে চেয়ারম্যান ফয়েজের সঙ্গে তাদের বিরোধ আছে। এমপি ও তার ভাইয়ের মধ্যস্থতায় উভয়পক্ষ মিলে মিশে ঘাটটি চালাচ্ছিলেন। কিন্তু কিছুদিন ধরে ফয়েজ ফেরি ঘাটটি পুরো নিজের নিয়ন্ত্রণে নিতে চাচ্ছিলেন। এর জের ধরেই তার লোকজন রুবেলের দুই হাতের কব্জি কেটে নিয়েছেন। রুবেলের চিকিৎসা শেষে শিবগঞ্জ থানায় এ বিষয়ে মামলা করা হবে।

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মুজাহিদুল ইসলাম জানান, এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের একটি টিম মাঠে কাজ করছে। ঘটনার সঙ্গে জড়িত দু'জনকে ইতোমধ্যে পুলিশ গ্রেফতার করেছে। এখন অন্যদের নামও আছে।  পুরো অভিযান শেষ হওয়ার পর এনিয়ে গণমাধ্যমে কথা বলবেন তিনি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডের চিকিৎসক ডা. বাহার উল্লাহ জানান, রুবেলের হাতের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তিনি এখন আশঙ্কামুক্ত। তবে তার দুই হাতই কব্জি পর্যন্ত কেটে ফেলা হয়েছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর