১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৫৮

ডলার ছিনতাই : এএসআইসহ দু’জনের দুই বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

ডলার ছিনতাই : এএসআইসহ দু’জনের দুই বছরের কারাদণ্ড

১৫ লাখ টাকার সমপরিমাণ ডলার ছিনতাইয়ের মামলায় রাজধানীর উত্তরা পূর্ব থানার এএসআই আলমগীর হোসেন (সাময়িক বরখাস্ত) ও মাসুম বিল্লাহ নামে আরও একজনকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় আদালত কারাদণ্ডের পাশপাশি ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের আদেশ দেন।

বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার আদালত-৩ এর বিচারক দেবদাস চন্দ্র অধিকারী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আলমগীর যশোরের ঝিকরগাছা থানাধীন কীর্তিপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে এবং মাসুম বিল্লাহর বাড়ি ঢাকার দোহার থানাধীন উত্তর শিমুলিয়া গ্রামে।

প্রায় আড়াই বছর আগে ১৫ লাখের বেশি টাকার সমপরিমাণ ডলার ছিনতাইয়ের অভিযোগে নড়াইল জেলার নড়াগাতি থানার খাসিয়াল মধ্যপাড়ার বাসিন্দা মো. ইলিয়াস উত্তরা পূর্ব থানায় মামলাটি দায়ের করেন।

এজাহারে বলা হয়, লতিফ ইম্পেরিয়াল মার্কেটের এইচএস মানি এক্সচেঞ্জের মালিক ইলিয়াস ২০১৭ সালের ৪ এপ্রিল দুপুর ৩টার দিকে উত্তরার রাজলক্ষ্মী মার্কেটের সামনে গাড়ির জন্য দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ একটি গাড়ি থেকে কয়েকজন লোক নেমে ডিবি পরিচয়ে তাকে তুলে নিয়ে কালো কাপড় দিয়ে চোখ বেঁধে ফেলে। তার কাছে থাকা ১৮ হাজার ৮শ ইউএস ডলার ছিনিয়ে নেয়।

ইলিয়াসের চিৎকারে আশপাশের লোকজন গাড়ি আটকে মাসুম বিল্লাহকে আটক করলেও চারজন পালিয়ে যান। পুলিশ মাসুমকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার সঙ্গে এএসআই আলমগীর হোসেন, হাবিব ডলার, রাশেদ ও সুমনের জড়িত থাকার তথ্য জানতে পারে। পরে এএসআই আলমগীর হোসেনকে গ্রেফতার করে। তারা দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলার তদন্ত করেন ডিবি পুলিশের এসআই নূরে আলম সিদ্দিক।

২০১৭ সালের ১৯ জুন তাদের দুইজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। অপরদিকে হাবিব ডলার, রাশেদ, মো. সুমন ও সজলকে অব্যাহতি প্রদান করেন আদালত। মামলায় ১৬ সাক্ষীর মধ্যে ১০ জন বিভিন্ন সময়ে আদালতে সাক্ষ্য প্রদান করেছেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর