Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:১১

চুরি করা ল্যাপটপে রোহিঙ্গাদের ভোটার বানাতেন ফারুক

অনলাইন ডেস্ক

চুরি করা ল্যাপটপে রোহিঙ্গাদের ভোটার বানাতেন ফারুক
সংগৃহীত ছবি

চুরি করা ল্যাপটপ দিয়ে রোহিঙ্গাদের ভোটার বানাতেন নির্বাচন কমিশনের প্রকল্পের সাবেক অস্থায়ী (আউটসোর্সিং) কর্মচারী মোস্তফা ফারুক। তার বাসায় তল্লাশি চালিয়ে দুটি ল্যাপটপ, মডেম, পেনড্রাইভ, আইডি কার্ডের লেমিনেটিং সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।

আজ সকালে এ বিষয়ে সংবাদ সম্মেলনে চট্টগ্রামের দামপাড়ায় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ জানান, গত ১৭ সেপ্টেম্বর জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইনে কোতোয়ালী থানায় দায়ের করা মামলায় মোস্তফা ফারুককে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য অনুযায়ী তার হামজারবাগের বাসা থেকে দুইটি ল্যাপটপ, ১টি মডেম, ১টি পেনড্রাইভ, ৩টি সিগনেচার প্যাড, আইডি কার্ডের লেমিনেটিং সরঞ্জাম ইত্যাদি উদ্ধার করা হয়। এরপর গতকাল (বৃহস্পতিবার) রাতে তাকে গ্রেপ্তার দেখানো হয়।

২০১৪ সাল থেকে নির্বাচন কমিশনের প্রকল্পে অস্থায়ী চাকরি করতেন ফারুক। এরপর তিনি রোহিঙ্গাদের ভোটার করার কাজে জড়িয়ে পড়েন।

মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ফারুকের কাছ থেকে উদ্ধার হওয়া ডেল মডেলের ল্যাপটপটি নির্বাচন কমিশনের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট শনাক্ত করেছেন, যা নির্বাচন কমিশনের ল্যাপটপ। তবে ল্যাপটপের তথ্য মুছে ফেলা হয়েছে। অপরাধীরা তথ্য মুছে ফেলে যাতে ধরা না পড়ে। আমরা পেনড্রাইভে রোহিঙ্গাদের অনেক তথ্য পেয়েছি। সেগুলো খতিয়ে দেখা হচ্ছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য