৮ জুলাই, ২০২০ ১৭:০৩

খুলনায় অনলাইনে কোরবানির পশু কিনতে পারবেন ক্রেতারা

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় অনলাইনে কোরবানির পশু কিনতে পারবেন ক্রেতারা

খুলনায় করোনা পরিস্থিতিতে ঘরে বসে কোরবানির পশু কিনতে ‘অনলাইন কোরবানি হাট’ নামের মোবাইল অ্যাপস চালু করেছে জেলা প্রশাসন। দুপুরে খুলনা সিটি মেয়র তালকুদার আব্দুল খালেক অ্যাপটির উদ্বোধন করেন। এসময় অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে ঢাকা থেকে যুক্ত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, অনলাইনে কোরবানি পশু বিক্রিতে খামারিরা ন্যায্য মূল্যে গরু-ছাগল বিক্রি করতে পারবেন। খামারিরা এরই মধ্যে  ৩০ হাজারের অধিক কোরবানির পশু নিবন্ধিত করেছেন। Qurbani Hat Khulna  অ্যাপস ছাড়াও qurbanihatkhulna.com ওয়েবসাইটে পশু ক্রয়-বিক্রয়ের সুবিধা রয়েছে।

এদিকে অনলাইনে মানুষ যাতে প্রতারিত না হয় সে জন্য জেলা প্রশাসন, প্রাণিসম্পদ অফিস ও পুলিশ বিভাগের পক্ষ থেকে ক্রয়-বিক্রয় কার্যক্রম তদারকি করা হবে। 

অনুষ্ঠানে জুম অ্যাপের মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন, খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার অংশ নেয়। অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এসএম আউয়াল হক, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর