২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৪০

হকার্স ইউনিয়ন সভাপতির ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

হকার্স ইউনিয়ন সভাপতির ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

সংগঠনের সভাপতি আব্দুল হাশিম কবিরের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন। সমাবেশ থেকে ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারী চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানানো হয়। 

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয় এ বিক্ষোভ সমাবেশ। সমাবেশ শেষে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনের নেতা-কর্মীরা। 

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম আজাদ। বক্তৃতা করেন হকার্স ইউনিয়নের উপদেষ্টা শ্রমিকনেতা জলি তালুকদার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল এবং সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, সহ-সভাপতি মঞ্জুর মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী, সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন ও কেন্দ্রীয় সদস্য শাহিনা আক্তার। 

সমাবেশে হামলাকারীদের নাম, পরিচয় উল্লেখ করে ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে বলা হয়, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় মুক্তাঙ্গনে কাউন্সিলর আবুল হোসেনের সহযোগীরা ও চিহ্নিত চাঁদাবাজ কালাম, জাবেদ, রিপন এবং কেশব গং আব্দুল হাশিম কবিরের ওপরে চাপাতি, হাতুড়ি ও রড নিয়ে হামলা করে। এ সময় তাকে কুপিয়ে আহত করা হয়। পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়। রাতে পল্টন থানায় হকার নেতৃবৃন্দ মামলা দায়ের করেন। ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের ডিসির কার্যালয় ঘেরাও করা হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, আবুল হাশিম কবির হকারদের ওপর চলমান চাঁদাবাজি, জুলুম-নির্যাতনের বিরুদ্ধে আপসহীনভাবে লড়াই-সংগ্রাম পরিচালনা করেন। এ কারণে তার ওপর বিভিন্ন সময় কায়েমী স্বার্থবাদী বিভিন্ন গোষ্ঠী আক্রমণ পরিচালনা করেছে। এরই ধারাবাহিকতায় চিহ্নিত চাঁদাবাজরা তাকে কুপিয়ে আহত করেছে। অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তি এবং হকারদের ওপর চলমান চাঁদাবাজি, জুলুম-নির্যাতন বন্ধের দাবি জানান তারা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর