১৮ সেপ্টেম্বর, ২০২১ ১২:৩৫

সাভারে সড়ক দুর্ঘটনা রোধে পুলিশের অভিযান

সাভার প্রতিনিধি

সাভারে সড়ক দুর্ঘটনা রোধে পুলিশের অভিযান

সাভারে সড়ক দুর্ঘটনা রোধে অভিযান পরিচালনা করেছে হাইওয়ে থানা পুলিশ। শনিবার সকালে ঢাকা আরিচা মহাসড়কের সিএন্ডবি এলাকায় এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন সাভার হাইওয়ে থানার ওসি সাজ্জাদ করিম খান। এ সময় পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

অভিযানের সময় সিএনজিচালিত অটোরিকশা থামিয়ে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেয়া হয়। অটোরিকশার রেজিস্ট্রেশন ও চালকদের লাইসেন্স চেক করা হয়। তবে এ সময় কোনো অটোরিকশা কিংবা চালককে আটক করা হয়নি। এছাড়া সড়কের নিয়মাবলি সম্পর্কে যাত্রী ও চালকদের দিকনির্দশনা দেয় পুলিশ। পথচারী, যাত্রী ও চালকদের মাঝে ট্রাফিক আইন সংবলিত লিফলেট বিতরণ করা হয়।

জেলা আইন-শৃঙ্খলা নিদের্শে অটোরিকশায় তিনজনের বেশি যাত্রী নেয়া যাবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি চালকের দুই পাশের সিটগুলো সরিয়ে ফেলার নির্দেশ এবং পুলিশকে তদারকির জন্য বলা হয়। গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হাইওয়ে পুলিশ সুপার আলী আহমদ খান বলেন, চালকরা গাড়িতে অতিরিক্ত যাত্রী ওঠাতে পারবে না। প্রত্যেক গাড়ির রেজিস্ট্রেশন নম্বর ও চালকদের লাইসেন্স ছাড়া রাস্তায় নামা যাবে না। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে। রশিদ ছাড়া যেন কাউকে টাকা না দেয়া হয় সেটি চালকদের বলে দেয়া হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর