১৮ সেপ্টেম্বর, ২০২১ ২১:৫৬

রাজধানীতে ভেজাল ওষুধসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে ভেজাল ওষুধসহ গ্রেফতার ৩

জন্মনিরোধক আইপিল, গ্যাসস্ট্রিক, কিংবা নামী দামি দেশী-বিদেশী কোম্পানির ওষুধ। দেখে কোনভাবেই বুঝার উপায় নেই যে এগুলো নকল। একটু বেশি লাভের জন্য সরাসরি ওষুধ কোম্পানি থেকে না কিনে মিটফোর্ডের বিভিন্ন দোকান থেকে ওষুধ নিয়ে বিক্রি করছেন দেশের বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা।

রাজধানীর বাবুবাজার সুরেশ্বরী মেডিসিন প্লাজার বিভিন্ন ওষুধের দোকানে হরহামেশাই বিক্রি হচ্ছিল এমন ভেজাল ওষুধ। গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কোতোয়ালি জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সাইফুর রহমান আজাদের নেতৃত্বে একটি দল আজ সকালে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ওষুধসহ তিনজনকে গ্রেফতার করে। এসময় উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক এটিএম কিবরিয়া খান ও মওদুদ আহমেদ। 

এডিসি সাইফুর রহমান আজাদ বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের অনেক ওষুধ ব্যবসায়ী একটু বেশী লাভের আশায় মিটফোর্ট মার্কেট থেকে ওষুধ নেয়। তাদের অনেকেই হয়তো জানে না এসব নকল কিংবা ভেজাল ওষুধ। আর খালি চোখে বুঝারও কোন উপায় নাই। 

ওষুধ প্রশাসনের প্রতিনিধিদের উপস্থিতিতে আমরা বাবুবাজার সুরেশ্বরী মেডিসিন প্লাজার নিচতলার মেডিসিন ওয়ার্ল্ড ও অলোকনাথ ড্রাগ হাউস এবং পার্শ্ববর্তী হাজি রানি মেডিসিন মার্কেটের নিচতলায় রাফসান ফার্মেসি থেকে বিপুল পরিমাণে নকল আই-পিল, সুপার গোল্ড কস্তুরি, ন্যাপ্রোক্সেন প্লাস-৫০০, বেটনোভেট-সি, প্রটোবিট-২০, ইনো, সেনেগ্রা-১০০, প্রিয়াকটিন, মুভ, রিং গার্ড, হুইটফিল্ড, নিক্স রাবিং বাম, ভিক্স ও ভিক্স কোল্ড প্লাস ও গ্যাকজিমা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় কোতোয়ালী থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫- গ এর ০১(গ) ধারায় মামলা করা হয়েছে। মামলা নম্বর-২৩ তারিখ ১৮/০৯/২০২১। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর