২৩ অক্টোবর, ২০২১ ১৭:০৬

শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে হবে : মাওলানা আশরাফুল

অনলাইন ডেস্ক

শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে হবে : মাওলানা আশরাফুল

দেশে চলমান অস্থিরতা ও সংকট উত্তরণে শান্তি ও সম্প্রীতি সুসংহত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কুমিল্লায় কুরআন অবমাননার বিষয়টি খুবই উদ্বেগজনক। যা রাষ্ট্র ও সরকারের জন্য অত্যন্ত হতাশাজনক  এবং উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হয়। ইতিপূর্বে  ব্রাহ্মণবাড়িয়া ও ভোলায়ও সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার ঘটনা বার বার সংঘটিত হয়েছে। এবার কুমিল্লায়ও ওই ধরনের ঘটনা। যা বাংলাদেশে আবহমান কাল থেকে চলে আসা ধর্মীয় সম্প্রীতি ও পারস্পরিক শান্তিপূর্ণ সহাবস্থানের বিরুদ্ধে এক মারাত্মক আঘাত ও ষড়যন্ত্র। যা সকল সভ্য ও শান্তিকামী মানুষের জন্য অত্যন্ত দুঃখজনক বলে তিনি মনে করেন। এতে দেশে চরম মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে। দেশ মারাত্মক সংকটে পড়েছে বলেও এসময় তিনি মন্তব্য করেন।

সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার জন্য কিংবা জাতীয় শৃঙ্খলা বিনষ্ট করে জাতীয় নিরাপত্তা বিঘ্নিত করার কোনো চক্রান্ত কিনা তা তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

তিনি সোস্যাল মিডিয়াসহ যে কোনো ভাবে ইসলামসহ সকল ধর্মের অবমাননা প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। সোস্যাল মিডিয়ায় বার বার ধর্ম অবমাননা কারা করছে? তদন্তে করে তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির কথা বলেন তিনি।

সহিংসতায় ক্ষতিগ্রস্ত সংখ্যালঘু হিন্দুদের ক্ষতিপূরণ দেয়ার জন্যও সরকারের কাছে তিনি জোর দাবি জানান।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর