১৯ ডিসেম্বর, ২০২১ ১৬:৩৪

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের সমাবেশ

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ পংকজ নাথ (বাঁয়ে)।

৯ মাস যুদ্ধের পর চূড়ান্ত বিজয় এসেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। কিন্তু বরিশালের দ্বীপ উপজেলা মেহেন্দিগঞ্জ হানাদারমুক্ত হয়েছিল চূড়ান্ত বিজয় অর্জনের ৩ দিন পর ১৯ ডিসেম্বর। মেহেন্দিগঞ্জ হানাদারমুক্ত দিবসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উদযাপন করেছে স্থানীয় আওয়ামী লীগ।

এ উপলক্ষে বিশাল সমাবেশ ও র‌্যালি এবং মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়েছে। রবিবার বেলা ১১টায় উপজেলার পাতারহাট বাজারের মুক্তিযোদ্ধা উদ্যানে এই সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল-৪ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি পংকজ নাথ।

এসময় সাংসদ পংকজ নাথ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার ৫০ বছরে স্বয়ংসম্পূর্ণ হয়েছে দেশ। আগামী দিনে মুক্তিযুদ্ধের চেতনায় সকল অপশক্তিকে পরাজিত করে সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সরদার মাহেব হোসেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খোরশেদ আলম ভুলু, সহ-সভাপতি সুভাষ চন্দ্র সরকার, মুক্তিযোদ্ধা শাহে আলম বয়াতি, মহিলা ভাইস চেয়ারম্যান রোমানা আক্তার, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রাকিব মাহমুদ তালুকদার, অজয় গুহ, ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম সরদার, উপজেলা যুবলীগের সভাপতি কাউন্সিলর নাদিম মাহমুদ তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক কাউন্সিলর সোহেল মোল্লাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সমাবেশ ও সংবর্ধনা শেষে মুক্তিযোদ্ধা উদ্যান থেকে একটি বিশাল বিজয় র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর