২১ অক্টোবর, ২০২২ ২৩:১৮

খুলনায় রাতেই বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় রাতেই বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন নেতাকর্মীরা

খুলনায় বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীরা।

খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশে যোগ দিতে শুক্রবার রাতেই কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন কয়েক হাজার নেতাকর্মী। তারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

বিএনপি নেতারা অভিযোগ করে বলেছেন, খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশকে বাধাগ্রস্ত করতে পুলিশ খুলনা, যশোর, বাগেরহাটসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে। খুলনাসহ ১৮টি রুটে বাস ধর্মঘট ডেকে নেতাকর্মীদের সমাবেশে আসতে বাধা দেওয়া হচ্ছে। এসব কারণে শুক্রবার দুপুর থেকেই বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা খুলনায় আসতে শুরু করেছেন। 

রাত ৯টার দিকে দলীয় কার্যালয়ের সামনে কয়েক হাজার নেতাকর্মীর ভিড় দেখা যায়। এ ছাড়া সমাবেশস্থল সোনালী ব্যাংক চত্বরেও উপস্থিত হয়ে নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। 

সাতক্ষীরা, নড়াইল, খুলনার দাকোপ, পাইকগাছা কয়রা থেকে ট্রলারযোগে নেতাকর্মীরা খুলনায় এসে পৌঁছান। কুষ্টিয়া, যশোর, মাগুরা, মেহেরপুর, চুয়াডাঙ্গা থেকে ট্রেনে করে অসংখ্য নেতাকর্মী খুলনায় পৌঁছেছেন। তাদের অনেকেই হাতে পানির বোতল ও ঘাড়ে ব্যাগে কাপড়চোপড় নিয়ে সমাবেশে যোগ দিতে এসেছেন। 

জানা যায়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, বিএনপির নেতাকর্মীদের হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২২ অক্টোবর খুলনায় বিভাগীয় গণসমাবেশের আয়োজন করা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর