২৪ নভেম্বর, ২০২২ ১৬:২৩

বরিশালে বিড়ি শ্রমিক ফেডারেশন ও বিড়ি শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিড়ি শ্রমিক ফেডারেশন
ও বিড়ি শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

রাজস্ব ফাঁকি দেয়া অবৈধ বিড়ি বিক্রি বন্ধসহ ৬ দফা দাবিতে বরিশালে মানববন্ধন করেছে জেলা বিড়ি শ্রমিক ফেডারেশন ও বিড়ি শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর গোড়াচাদ দাস রোডের কাস্টম এক্সাইজ ও ভ্যাট বরিশাল বিভাগীয় অফিসের সামনে এই মানবন্ধন অনুষ্ঠিত হয়। 

বরিশাল জেলা বিড়ি মালিক সমিতি ও বিড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি লোকমান হাকিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, দেশের অর্থনীতিতে বিড়ি শিল্পের অবদান অপরিসীম। প্রাচীন শ্রমঘন এই শিল্প থেকে বছরে বিপুল পরিমান রাজস্ব আহরিত হয়। তবে বিড়ি শিল্প ধ্বংসের ষড়যন্ত্রে বরিশাল অঞ্চলের কতিপয় অসাধু চক্র জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নির্ধারিত মূল্যের কম মূল্যে বিড়ি বিক্রি করে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। এতে সরকার বছরে বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। অন্যদিকে প্রকৃত রাজস্ব প্রদানকারী বিড়ি শিল্প মালিক ও শ্রমিকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। বক্তারা রাজস্ব ফাঁকি দেয়া সকল বিড়ি বন্ধ করাসহ ৬ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। 

মানববন্ধনে বিড়ি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সহসভাপতি নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবদুল গফুর, সদস্য মো. আনোয়ার হোসেন, মো. আরিফ হোসেন সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

জেলা বিড়ি শ্রমিক ফেডারেশন ও বিড়ি শ্রমিক ইউনিয়নের সদস্য ও শ্রমিকরা মানববন্ধনে অংশগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর