৩ জানুয়ারি, ২০২৩ ১৬:৩৬

শীত উপেক্ষা করে ইজতেমা ময়দানে কাজ করছে মুসল্লিরা

টঙ্গী প্রতিনিধি

শীত উপেক্ষা করে ইজতেমা ময়দানে কাজ করছে মুসল্লিরা

বিশ্ব ইজতেমার প্রস্তুতি চলছে। ফাইল ছবি

রাজধানীর পাশে টঙ্গীর কহর দরিয়া খ্যাত তুরাগ নদের তীরে এগিয়ে চলছে ৫৬তম বিশ্ব ইজতেমার সকল প্রস্তুতি। অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমা উপলক্ষে কনকনে প্রচণ্ড শীত উপেক্ষা করে স্বেচ্ছায় কাজ করছে মুসল্লিরা। প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন জেলা থেকে আসা মুসল্লিরা ময়দান প্রস্তুত কাজে ব্যস্ত সময় পার করছেন। আগত মুসল্লিরা ময়দানে সামিয়ানা তৈরি, চট বাধাই, বয়ান মঞ্চ, বিদেশিদের কামরা নির্মাণসহ বিভিন্ন কাজ করছেন।

এক সাথী মো. মফিজ হোসেন বলেন, যতই শীত আসুক ময়দানের কাজ বন্ধ নেই। কনকনে শীত উপেক্ষা করে কাজ করছে মুসল্লিরা। আল্লাহকে পেতে চাইলে একটু কষ্ট করতেই হবে, আর আল্লাহর জন্য কষ্ট করলে, আল্লাহ তায়ালা খুশি হয়ে যাবেন।

আগামী ১৩ জানুয়ারি শুক্রবার শুরু হবে ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ১৫ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তা শেষ হবে। এরপর চারদিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব ২০ জানুয়ারি শুরু হয়ে ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

গতবারের ন্যায় এবারও প্রথম পর্বে যোবায়ের অনুসারী মুসল্লিরা টঙ্গী ময়দানে ইজতেমার আয়োজন করবে। এরপর মাঝে চারদিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্বে মাওলানা সা’দ অনুসারীরা ইজতেমা আয়োজন করবে।

গাজীপুর সিটির মেয়র (ভারপ্রাপ্ত) মো. আসাদুর রহমান কিরণ বলেন, এবারও বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের সেবায় সিটি করপোরেশনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে ময়দানে ময়লা-আবর্জনা পরিষ্কারসহ বিভিন্ন কাজ করছে সিটি করপোরেশন। এছাড়া আমি নিজে প্রতিদিন ময়দানের খোঁজ-খবর রাখছি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর