২ এপ্রিল, ২০২৩ ১৮:৪৫

এবার বিয়ে নিশ্চিত হল সেই তরুণীর

অনলাইন ডেস্ক

এবার বিয়ে নিশ্চিত হল সেই তরুণীর

মেয়েটির পরিবারের হাতে তুলে দেওয়া হচ্ছে চুরি হওয়া টাকা, স্বর্ণালংকার এবং মোবাইল ফোন দু’টি।

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা মেয়েটির গ্রামের বাড়ি মাদারীপুরে। ভালো পাত্র পেয়ে বিয়ের ব্যবস্থা করেন অভিভাবক। বোনের বিয়ে উপলক্ষে দুবাই প্রবাসী বড়ভাই ক্রয় করেন স্বর্ণালংকার, হবু জামাইয়ের জন্য কেনেন আইফোন, বোনের জন্য স্যামসাং মোবাইল আর অন্যান্য খরচের জন্য পাঠান দিরহাম।

পরিচিত এক প্রবাসীর কাছে দুবাই থেকে ঢাকাগামী বিমানের টিকেট কেটে কাস্টমসের জন্য ১৪৫০ দিরহাম দিয়ে জিনিসগুলো বোনের কাছে পৌঁছে দিতে বুঝিয়ে দিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেন ভাই। নির্দিষ্ট দিনে বিমানবন্দরে মালামাল গ্রহণ করার জন্য অপেক্ষা করতে থাকেন মেয়েটির বাবা। কিন্তু ১৩ জানুয়ারি প্রতারক প্রবাসী ফাঁকি দিয়ে চলে যায় বগুড়ার সারিয়াকান্দিতে। তিনি সব বিক্রি করে প্রাপ্ত টাকায় নিজের জন্য তৈরি করেন একতলা ভবন, আর হাওয়ার বেগে চলার জন্য কেনেন দামি মোটরসাইকেল।

যার ফলে বিয়ে ভাঙে মেয়েটির। আর স্বপ্ন ভাঙে পরিবারটির। তাদের স্বপ্নজোড়া লাগাতে কাজ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) লালবাগ বিভাগ। ইতিমধ্যে তারা উদ্ধার করেছে নগদ ১০ লাখ টাকা, মোবাইল ফোন দু’টি এবং ৫ ভরি স্বর্ণালংকার। রবিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ ও লালবাগ বিভাগের ডিসি মশিউর রহমান চুরি হওয়া টাকা, স্বর্ণালংকার এবং মোবাইল ফোন দুইটি বুঝিয়ে দেন মেয়ের বাবা ও মাকে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর