২ এপ্রিল, ২০২৩ ১৮:৫২

খাসি বলে ছাগলের মাংস বিক্রি, অতঃপর...

কুমিল্লা প্রতিনিধি

খাসি বলে ছাগলের মাংস বিক্রি, অতঃপর...

কুমিল্লায় ১০৫০ টাকা দরে খাসির মাংস বলে বিক্রি হচ্ছিল ছাগলের মাংস। রবিবার কুমিল্লায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে বেরিয়ে আসে এ তথ্য। কুমিল্লা নগরীর রাজগঞ্জ বাজারের বিসমিল্লাহ খাসি হাউজে এমন প্রতারণা করা হয়। প্রতারণার দায়ে দোকানিকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সূত্র জানায়, এছাড়া মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগে মোহাম্মদ ইয়াছির আরাফাত নামের একজন ভোক্তার লিখিত অভিযোগের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় মনোহরপুর এলাকার মেসার্স লাজ ফার্মাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অভিযোগকারী প্রণোদনা হিসেবে ১২ হাজার ৫০০ টাকা পেয়েছেন। রাজগঞ্জ বাজারে কমদামে তরমুজ কিনে বেশি দামে বিক্রি করায় মেসার্স শাহ আলম মিয়ার ফলের আড়তকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। ইফতারিতে অনুমোদনহীন উপাদান মেশানোর অভিযোগে মেসার্স এম এন হোটেলকে চার হাজার টাকাসহ মোট চার প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, ব্যবসায়ীরা যেন ভোক্তা অধিকার বিরোধী কোন কাজ না করেন সে বিষয়ে তাদের সতর্ক করা হয়েছে। কেউ অনিয়ম করলে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর