৩১ মে, ২০২৩ ১৫:৫১

রাজশাহীতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন

রাজশাহীতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন

রাজশাহী বিভাগীয় ও জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকাল ৯টায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে তামাক চাষ, তামাকজাত পণ্য উৎপাদন ও ব্যবহার এবং তামাকের বর্জ্য পরিবেশের জন্য কতটা ক্ষতিকর-সে বিষয়ে জনসাধারণ ও নীতিনির্ধারণী পর্যায়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে, ‘তামাক নয়, খাদ্য ফলান’ শ্লোগানকে সামনে রেখে একটি বর্ণাঢ্য র‍্যালি বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সভায় জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্‌।

আলোচনা সভার শুরুতে দিবসটির তাৎপর্য উল্লেখ্যপূর্বক স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) ড. মো. মোকছেদ আলী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি (অপারেশনস) নরেশ চাকমা, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার।

এসময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের স্থানীয় সরকার শাখার পরিচালক মো. এনামুল হক, রাজশাহী বিভাগের স্থানীয় সরকার শাখার উপপরিচালক শাহানা আখতার জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রিফাত।

মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. ইমতিয়াজ হোসেন, রাজশাহী চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি আব্দুল আওয়াল, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর রাজশাহীর উপ-পরিচালক আলমগীর হোসেন ও বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর