শিরোনাম
৫ জুন, ২০২৩ ১৫:৫৬

লাগেজে ৬৩ লাখ টাকার স্বর্ণ রেখে পালালেন যাত্রী

অনলাইন ডেস্ক

লাগেজে ৬৩ লাখ টাকার স্বর্ণ রেখে পালালেন যাত্রী

লম্বা দণ্ডাকৃতির স্বর্ণ । সংগৃহীত ছবি

চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীর ফেলে যাওয়া একটি লাগেজ থেকে ৭৩৮ গ্রাম ওজনের লম্বা দণ্ডাকৃতির স্বর্ণ জব্দ করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। এই স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৬৩ লাখ ১৭ হাজার ৫৯৬ টাকা।

আজ সোমবার সকালে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহায়তায় এই স্বর্ণ জব্দ করা হয়।

সূত্র জানায়, বিশেষ কায়দায় দরজায় ব্যবহৃত কব্জায় লুকিয়ে স্বর্ণগুলো দুবাই থেকে চট্টগ্রামে আনা হয়। মো. মনজুর আলম নামে একজন যাত্রীর লাগেজ থেকে এগুলো জব্দ করা হয়। তিনি রবিবার সকালে দুবাই এয়ারলাইনসের এফজেড-৫৬৩ ফ্লাইটযোগে দুবাই থেকে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছেন। তিনি গতকাল লাগেজটি না নিয়ে পালিয়ে যান। পরবর্তীতে আজ সোমবার  লাগেজটি থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ সংবাদমাধ্যমকে বলেন, লম্বা দণ্ডাকৃতির স্বর্ণগুলো কৌশলে দরজার কব্জার ভেতরে লুকিয়ে আনা হয়েছে। এগুলোর আনুমানিক বাজারমূল্য ৬৩ লাখ ১৭ হাজার ৫৯৬ টাকা।

এর আগে গতকাল একই কায়দায় স্বর্ণ নিয়ে আসায় আবদুল করিম সজন (৩৪) নামে দুবাইফেরত এক যাত্রীকে আটক করেছিলেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। পরে তার লাগেজ তল্লাশি করে ৭৪৬ গ্রাম ওজনের ১২টি লম্বা দণ্ডাকৃতির স্বর্ণ, একটি ১১৬ দশমিক ৫ গ্রাম ওজনের স্বর্ণের বার, ১০০ গ্রাম ওজনের স্বর্ণের  অলংকার, তিনটি মোবাইল ও দুটি ল্যাপটপ জব্দ করা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর