২৩ অক্টোবর, ২০২১ ১৮:২৬

রাজশাহীতে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন

দেশব্যাপী উগ্র সাম্প্রদায়িক হামলা, মন্দির ভাঙচুর, বাড়িঘর লুট, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে রাজশাহীতে গণঅনশন এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৯টায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ রাজশাহী জেলা ও মহানগর শাখার উদ্যোগে সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি শুরু হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সনাতন বিদ্যার্থী সংসদ, মহিলা ঐক্য পরিষদ, ছাত্র ঐক্য পরিষদ, ইসকন ও রাজশাহীর সকল পূজা মণ্ডপের নেতৃবৃন্দ এতে সংহতি জানিয়ে অংশ নেন। 

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগরের সভাপতি ড. সুজিত সরকারে সভাপতিত্বে গণঅনশন ও বিক্ষোভ চলাকালে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলার সভাপতি অনিল সরকার, মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, সহ-সভাপতি দেবাশীষ প্রামানিক দেবু, অধ্যক্ষ রাজকুমার সরকার, জেলার সাধারণ সম্পাদক অসিত কুমার ঘোষ, মহানগরের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ রনজিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ঘোষ, নগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অলোক কুমার দাস, সাধারণ সম্পাদক শরৎ চন্দ্র সরকার, জেলার সভাপতি অম্বর সরকার, সাধারণ সম্পাদক কাঞ্চন রায় চৌধুরী, নগর সহ-সভাপতি আনন্দ কুমার ঘোষ, গৌতম দাস, বিপন্ন কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক মৃদুল সাহা, ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক রুদ্র ধর, সনাতন বিদ্যার্থী সংসদের সমন্বয়ক রনি সরকার, ইসকন রাজশাহী কেন্দ্রের অধ্যক্ষ রামেশ্বর দাস।

গণঅনশনের শুরুতে খেলাঘরের শিল্পীদের উদ্যোগে গণসঙ্গীত পরিবেশন করা হয়। কর্মসূচিতে বক্তারা দেশব্যাপী উগ্র সাম্প্রদায়িক হামলা, মন্দির ভাঙচুর, বাড়িঘর লুট, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদ জানান এবং এসব ঘটনায় দায়ীদের কঠোর বিচার দাবি করেন। বিচার না হওয়া পর্যন্ত তারা রাজপথে থাকার ঘোষণা দেন। সকাল ৯টায় থেকে বেলা ১২টা পর্যন্ত এই গণঅনশন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি চলে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর