২৯ জানুয়ারি, ২০২৪ ২১:৫৭

ফতুল্লায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ফতুল্লায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

নারায়ণগঞ্জের ফতুল্লা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের স্টেশনের পূর্ব পাশে দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনের দাবিতে রাস্তায় নেমে মানববন্ধন করেছেন শিক্ষার্থী, অভিভাবক সহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন। 

সোমবার সকালে ভুক্তভোগী মহল এই মানববন্ধনের আয়োজন করেন।

স্থানীয়রা জানায়, সারা বছর ধরে এখানে জলাবদ্ধতা থাকায় স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হচ্ছে। ফতুল্লা ইউপি সদস্য হাসমত আলীর বাড়ির সামনের রাস্তায় ১২ মাস ধরেই বর্ষাকাল থাকে। মূলত নারায়ণগঞ্জ-কমলাপুর ডাবল রেললাইনের নির্মাণ কাজ থেকেই এ জলাবদ্ধতার সৃষ্টি হয়। এলাকার পানি নিষ্কাশনের জন্য রেললাইনের পাশ দিয়ে একটি পানি নিষ্কাশনের স্থান ছিল। সে স্থানটি মাটি ফেল ভরাট করে ফেলে হয়েছে। এরপর থেকেই গত ১ বছর ধরে এলাকায় পানি নিষ্কাশন ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে। এ নিয়ে নারায়ণগঞ্জ-কমলাপুর ডাবল রেললাইন নির্মাণ কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করেও কোনো সুরাহা হয়নি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পিলকুনি, তক্কারমাঠ, শেহাচরের লাখো মানুষ সব সময়ই ময়লা, দুর্গন্ধযুক্ত পানি মারিয়ে এখান দিয়ে যাতায়াত করে থাকেন। এই এলাকায় বছরের ১২ মাস ধরে জলাবদ্ধতা থাকে। এ সমস্যা কেউ নিরসন না করায় স্থানীয় বাসিন্দারা হতাশ এবং ক্ষুব্ধ। এ সমস্যা সমাধানে ভুক্তভোগীরা বাধ্য হয়ে রাস্তায় নেমেছেন। 

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য হাসমত আলী জানান, সকল সমস্যা ওই ডাবল রেললাইন নির্মাণ নিয়ে। তারা মাটি ফেলে এলাকার পানি নিষ্কাশনের ব্যবস্থা বিঘ্নিত করে ফেলেছে। পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন নির্মাণের কাজের টেন্ডার জমা দেওয়া হয়েছে। অচিরেই সেখানে ড্রেন নির্মাণের কাজ শুরু হবে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর