Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ১১ অক্টোবর, ২০১৭ ২৩:৫১

সান্ধ্য কোর্স নিয়ে দ্বন্দ্বে দুই বিভাগে অনিশ্চয়তা

মর্তুজা নুর, রাজশাহী বিশ্ববিদ্যালয়

সান্ধ্য কোর্স নিয়ে দ্বন্দ্বে দুই বিভাগে অনিশ্চয়তা

সান্ধ্য মাস্টার্সকে কেন্দ্র করে শিক্ষকদের দ্বন্দ্বে বারোটা বাজার উপক্রম হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রাষ্ট্রবিজ্ঞান ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের। শিক্ষকদের মধ্যে কাদা ছোড়াছুড়ি ও একাডেমিক কমিটির বৈঠক নির্ধারিত সময়ে না হওয়ায় বড় ধরনের সমস্যায় পড়তে যাচ্ছে বিভাগ দুটি।

জানা যায়, গত আগস্টে সান্ধ্য মাস্টার্সকে কেন্দ্র করেই রাষ্ট্রবিজ্ঞান বিভাগে শিক্ষকদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। বিভাগের ১৪ জন শিক্ষকের মধ্যে ১১ জন এক পক্ষ ও ৩ জন সভাপতির পক্ষে অবস্থান নেন। এ সময় শিক্ষকরা একে-অন্যের বিরুদ্ধে যৌন হয়রানিসহ নানা অনৈতিক কার্যকলাপের অভিযোগ তোলেন। অন্যদিকে গত ডিসেম্বরে বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সান্ধ্য এমবিএর প্রশ্নপত্র ফাঁসের   অভিযোগকে কেন্দ্র করে দুই ভাগে বিভক্ত শিক্ষকরা। তারাও একে অন্যের বিরুদ্ধে নানারকম কুৎসা রটে বেড়াচ্ছেন বলে অভিযোগ উঠছে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগ সূত্রে জানা গেছে, শিক্ষকদের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো তদন্ত করার জন্য কমিটি হলেও গত তিন মাসেও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে একটিও একাডেমিক মিটিং অনুষ্ঠিত হয়নি। ক্লাস ঠিকমতো চললেও ফাইনাল পরীক্ষা কবে হবে তা নিয়ে সংশয়ে রয়েছেন শিক্ষার্থীরা। অথচ চলতি অক্টোবরে প্রথম ও তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা হওয়ার কথা ছিল। এ দুই বর্ষের কোর্সও শেষ হয়ে গেছে। হয়নি এখনো পরীক্ষার রুটিন। পরীক্ষা কবে হবে তার কোনো বার্তা পাচ্ছেন না শিক্ষার্থীরা। আগামী নভেম্বরে দ্বিতীয় ও চতুর্থ বর্ষের পরীক্ষা হওয়ার কথা। কিন্তু ওই দুই বর্ষের শিক্ষার্থীরাও সঠিক সময়ে পরীক্ষা হওয়া নিয়ে সংশয়ে রয়েছেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর