রবিবার, ৬ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

মৃত ও প্রবাসীদের ভোট কাস্ট দেখাবেন স্বতন্ত্র প্রার্থী মঈন!

ব্রাহ্মণবাড়িয়া-২

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনে আগামী ৯ জানুয়ারি সংসদ নির্বাচনে স্থগিত তিন কেন্দ্রের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. মঈন উদ্দিন ওই তিন কেন্দ্রের মৃত ও প্রবাসী ভোটারদের ভোট আগের রাতেই কাস্ট করার ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া। গতকাল ব্রাহ্মণবাড়িয়া শহরের সবুজবাগের নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এই অভিযোগ  করেন তিনি। এ আসনের ১৩২ কেন্দ্রের মধ্যে ১২৯ কেন্দ্রের ফলে সাত্তার ভূঁইয়া ‘ধানের শীষ’ প্রতীকে পেয়েছেন ৮২ হাজার ৭২৩ ভোট আর মঈন উদ্দিন ‘কলার ছড়ি’ প্রতীক নিয়ে পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। সংবাদ সম্মেলনে সাত্তার বলেন, স্থগিত তিন কেন্দ্রের মোট ভোটার সংখ্যা থেকে মৃত ও প্রবাসী ভোটারদের বাদ দিলে আমার প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীর চেয়ে আমি ভোটে বেশি থাকি। যেটি নির্বাচন কমিশন তদন্তসাপেক্ষে ব্যবস্থা নিলে ওই তিন কেন্দ্রে পুনঃভোটের প্রয়োজন হবে না। তিন কেন্দ্রের মোট ভোটারের মধ্যে মৃত ও প্রবাসে থাকা ভোটার সংখ্যা ৫৬৩ জন। তিনি বলেন, ‘আমার প্রতিপক্ষের লোকজন প্রকাশ্যে বলে বেড়াচ্ছেন, প্রশাসনের মাধ্যমে মৃত ও প্রবাসীসহ সব ভোট আগের রাতেই কাস্ট দেখিয়ে আমাকে পরাজিত করবেন। তবে ভোট দেওয়ার ন্যূনতম সুযোগ পেলে সর্বোচ্চ ভোট আমার পক্ষেই পড়বে।’ অতীতের নির্বাচনগুলোয় ওই তিন কেন্দ্রে বিএনপির প্রার্থীরা বিজয়ী হয়েছেন বলেও উল্লেখ করেন সাত্তার। তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থীর পক্ষে দুষ্কৃতকারীরা বাড়ি বাড়ি গিয়ে হুমকি ও ভয়-ভীতি প্রদর্শন করে বলছে, ৯ তারিখের পুনর্নির্বাচনের দিন ভোট কেন্দ্রে যেন আমার পক্ষে এজেন্ট কিংবা আমাকে ভোট দেওয়া থেকে বিরত থাকেন নতুবা জানমালের ক্ষতি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবেন।

যার জন্য আমিসহ আমার দলীয় লোকজন চরম উৎকণ্ঠায় আছি। সংবাদ সম্মেলনে জেলা বিএনপি সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক জহিরুল হক, সরাইল উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবদুর রহমান ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মাস্টার প্রমুখ উপস্থিত ছিলেন।

এরআগে গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের তিনটি কেন্দ্রে অনিয়ম ও গোলযোগের কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়। কেন্দ্রগুলো হলো- যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সোহাগপুর (দক্ষিণ) সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ তিন কেন্দ্রের ভোটার সংখ্যা ১০ হাজার ৫৭৪। আর সাত্তার ১০ হাজার ১৫৯ ভোটে এগিয়ে আছেন। তিনটি কেন্দ্রই আশুগঞ্জ উপজেলায় অবস্থিত। আর স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিনের বাড়ি আশুগঞ্জের তালশহর গ্রামে।

সর্বশেষ খবর