Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩১ জুলাই, ২০১৯ ২৩:৩৬

উন্নয়নের মহাপরিকল্পনায় রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

উন্নয়নের মহাপরিকল্পনায় রাজশাহী

পাঁচ বছরে প্রায় ১৭ হাজার কোটি টাকার উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছেন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। রাসিকের ওয়ার্ডগুলোতে এ উন্নয়নের কাজ হবে। রাজশাহী সিটি করপোরেশন সূত্র মতে, গত এক বছরের মধ্যে এখন পর্যন্ত উন্নয়ন বলতে নগরীর ৩০টি ওয়ার্ডের অলি-গলির রাস্তাগুলো সংস্কারের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে। সেই অনুযায়ী দ্রুত কাজ শুরু হবে। তবে আগামী ৫ বছরের জন্য প্রায় ১৭ হাজার কোটি টাকার নানা প্রকল্প বাস্তবায়নে কাজ করছে রাসিক। এরই মধ্যে দুটি মেগা প্রকল্প স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অনুমতি পাওয়া গেছে।

এখন একনেকে পাস হলেই হয়তো এ কাজগুলো করতে পারবে রাসিক। এগুলো হলো- নগরীর রাস্তাঘাট, ঈদগাহ, মসজিদ-মন্দির, ব্রিজ, ফ্লাইওভার নির্মাণের জন্য তিন হাজার কোটি টাকার একটি মেগা প্রকল্প ও ৭৯৫ কোটি টাকা ব্যয়ে ২২টি জলাধার সংরক্ষণ প্রকল্প। এ ছাড়া আগামী চার বছরের মধ্যে রাজশাহীর বিভিন্ন উন্নয়নের জন্য আরেকটি ১০ হাজার কোটি টাকার প্রকল্প এবং ৩২ কোটি টাকা ব্যয় ধরে নগরীর ১৬টি রাস্তা ১৮ ফুট থেকে ৪২ ফুট চওড়াকরণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ প্রকল্পগুলোও দ্রুত মন্ত্রণালয়ে জমা দেওয়া হবে বলে নিশ্চিত করেছেন রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক।

তিনি বলেন, ‘গত এক বছরে রাজশাহীর তেমন কোনো উন্নয়ন আমরা করতে পারেনি ঠিকই। কিন্তু আগামী ৪ বছরে রাজশাহীকে ঢেলে সাজাতে আমরা ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি। সেই লক্ষ্যে নানা বৃহত্তর প্রকল্প তৈরির কাজ চলছে। কিছু প্রকল্প এরই মধ্যে মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়া গেছে। এখন একনেকে পাস হলেই হলো। আর কিছু প্রকল্প এখনো তৈরি করছি মন্ত্রণালয়ে জমা দেওয়ার জন্য।’


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর