শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ ডিসেম্বর, ২০১৯ ২৩:৩৯

রাজপথের আন্দোলন ছাড়া বিকল্প নেই

-------- ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

রাজপথের আন্দোলন ছাড়া বিকল্প নেই

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমরা যুদ্ধ করে পিন্ডির শৃঙ্খল থেকে মুক্ত হয়েছি দিল্লির দাসত্ব করার জন্য নয়। প্রয়াত মজলুম জননেতা মওলানা ভাসানী গত রাতে সোবহে সাদেকের সময় স্বপ্নে আমাকে বলেছেন, তুমি কোথায় ছিলে ডাক্তার? আর কতদিন তোমরা ঘুমিয়ে থাকবে? দেশ আজ ভারতে ঢুকে যাচ্ছে। গণতন্ত্র হারিয়ে গেছে। মনে নেই বিচারপতি আবু সাঈদকে নিয়ে কীভাবে ‘মজিবরকে’ পাকিস্তানের হাত থেকে রক্ষা করেছিলাম। আর না ঘুমিয়ে এবার জেগে

ওঠো। গণতন্ত্র ও দেশটাকে রক্ষা করো। আর এ জন্য রাজপথে আন্দোলনের কোনো বিকল্প নেই। গতকাল মওলানা ভাসানীর ১৪০তম জন্মদিন উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে মওলানা ভাসানীর অনুসারী পরিষদের এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রফেসর ড. মাহবুবউল্লাহ, বিশিষ্ট রাজনীতিক কমরেড খালেকুজ্জামান, সাইফুল হক, নঈম জাহাঙ্গির, জোনায়েদ সাকি, আয়োজক সংগঠনের নেতা মো. ইসমাইল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, আজ বেগম খালেদা জিয়ার মতো নেত্রীর জামিন হয় না। এ জন্য দায়ী শুধু ওরা নয়। এ জন্য আসল দায়ী হলো বিএনপি।

 গত প্রায় দুই বছরে ঢাকায় একটা বড় সমাবেশ পর্যন্ত বিএনপি করতে পারেনি খালেদা জিয়ার মুক্তির দাবিতে। যাই হোক, আন্দোলনের কোনো বিকল্প নেই। রাজপথের আন্দোলনের মাধ্যমেই দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। দেশ ও জনগণকে মুক্ত করতে হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর