শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৯ জানুয়ারি, ২০২০ ০১:২৩

কাউন্সিলর প্রার্থীদের প্রচারে হামলা-বাধার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

দুই সিটি ভোটে মেয়রদের পাশাপাশি গতকাল প্রচারে ব্যস্ত কাউন্সিলর প্রার্থীরাও। প্রচারে আওয়ামী লীগের প্রার্থীদের কোনো সমস্যা না হলেও বিএনপি সমর্থিত প্রার্থীরা বিভিন্ন স্থানে বাধার সম্মুখীন হচ্ছেন। তাদের কর্মীদের ওপর হামলার খবর পাওয়া গেছে। আবার কোনো কোনো ওয়ার্ডে বিএনপির প্রার্থীদের পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগও পাওয়া গেছে।

ডিএনসিসির পশ্চিম রাজাবাজার ঢালীবাড়ি পানির পাম্প সংলগ্ন চায়ের দোকানের সামনে লিফলেট বিতরণের সময় বিএনপি সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থক আবুল বাশারকে স্থানীয় আওয়ামী লীগের লোকজন মারধর করেছে। এ সময় তাকে এলাকা ছাড়ার হুমকি দেওয়া হয়। এরপর সন্ধ্যায় ইন্দিরা রোডে ছাত্রাবাসের সামনে বিএনপির সমর্থক মো. সবুজকে স্থানীয় আওয়ামী লীগের লোকজন বেধড়ক মারধর করে। এ অভিযোগ আনোয়ার হোসেনের। ডিএনসিসির ১৮ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী শরিফউদ্দিন জুয়েল অভিযোগ করেছেন, তার নির্বাচনী ওয়ার্ডেও তিনটি স্থান থেকে পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে।

 তার লিফলেট বিতরণকালে দুজন মহিলা কর্মীকে হেনস্থা করা হয়েছে, এ নিয়ে তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। ঢাকা মহানগর দক্ষিণে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ সমর্থিত আনারস প্রতীকে ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী (৫৮-৫৯-৬০) সাহিদা বেগম গতকাল দিনভর জাপানি বাজার, কদমতলী ও শ্যামপুর এলাকায় গণসংযোগ করেছেন। এ সময় তিনি বলেন, কোনো কোনো মহিলা প্রার্থী প্রধানমন্ত্রী ও দক্ষিণে আমাদের মেয়র প্রার্থীর ছবি দিয়ে গণসংযোগ চালাচ্ছেন। আমি ভোটারদের বলব, আপনারা কেউ বিভ্রান্ত হবেন না।

ডিএনসিসির ৫ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেন স্থানীয় মিল্লাত ক্যাম্প এলাকায় (বিহারি পল্লী) গণসংযোগ চালিয়েছেন। এ সময় তিনি রেডিও মার্কায় ভোট চান। তিনি জানান, রেডিও মার্কার পক্ষের ব্যাপক জনসমর্থন রয়েছে। আমরা প্রচারণায় নেমে ব্যাপক সাড়াও পাচ্ছি। ৭ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী দেলোয়ার হোসেন দুল শিয়ালবাড়ি মোড় থেকে সকালে গণসংযোগ শুরু করেছেন। গতকাল বিকালে ৫, ৬, ৮ ও ১০ নম্বর রোডে গণসংযোগ চালিয়েছেন তিনি। তিনি জানান, জনগণ আমাদের ব্যাপক সাড়া দিচ্ছে। ৬ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত প্রার্থী মাহফুজ হোসাইন খান সুমন ৭ নম্বর সেকশনে প্রচারণা চালিয়েছেন। বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম ও মৎস্যজীবী দলের নেতা হাবিবুর রহমান হাবিব বিকালে ধানের শীষ ও ব্যাডমিন্টন মার্কার পক্ষে গণসংযোগ করেন।

ডিএনসিসির দক্ষিণ নাখালপাড়ার শিয়ার ঢাল, আজ্জাতপাড়া ও শাহীবাগ এলাকায় নির্বাচনী প্রচার চালিয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাইফুল ইসলাম কাজল। তিনি জানান, লাটিম প্রতীকের পক্ষে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। জনগণ আমাদের সঙ্গে রয়েছে। ডিএনসিসির ৩৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মাসুম খান রাজেশ ঠেলাগাড়ি মার্কায় স্থানীয় মাদ্রাসা গলি, ছাতা মসজিদ গলি, গদিঘর গলি, শেরেবাংলা রোডে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়েছেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর