শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২ এপ্রিল, ২০২০ ২৩:৫০

শামীম ওসমানের ৯৯ লাখ ৯৯ হাজার টাকা অনুদান ঘোষণা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

শামীম ওসমানের ৯৯ লাখ ৯৯ হাজার টাকা অনুদান ঘোষণা

সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান (নারায়ণগঞ্জ-৪) বলেছেন, তিনি ও তার বড় ভাই সেলিম ওসমানের (নারায়ণগঞ্জ-৫) আসন এলাকায় কাউকেই না খেয়ে মরতে দেওয়া হবে না। তিনি বলেন, সরকারি সহায়তার পাশাপাশি আমাদের যা আছে তা নিয়েই সবাই ভাগ করে খাব। প্রয়োজনে কম খাব। কিন্তু সবাইকে নিয়েই খাব। শামীম ওসমান গতকাল বিকালে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে করোনা পরিস্থিতির ওপর প্রেস ব্রিফিং করছিলেন। এ সময় তিনি খাদ্য ও নগদ সহায়তার জন্য নিজের ব্যক্তিগত তহবিল থেকে ৯৯ লাখ ৯৯ হাজার টাকা অনুদান ঘোষণা করেন। এ ধরনের অঙ্ক অনুদানের কারণ তিনি বলেন, আল্লাহর ৯৯টি গুণবাচক নামের পরিপ্রেক্ষিতে এ ধরনের অনুদান। আজ শুক্রবার অনুদানের টাকা বিতরণ শুরু হবে। তিনি বলেন, দেশে করোনাভাইরাস সংক্রমণের পরেই তিনি ও আমার পরিবার গোপনে ১৫-২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। এখন প্রকাশ্যে আসার কারণ তিনি চান এই কাজে সমাজের সামর্থ্যবানরাও এগিয়ে আসুন। অন্যদের মধ্যেও যেন উৎসাহ সঞ্চারিত হয়।

শামীম ওসমান বলেন, এ মুহুর্তে কোনো দল নাই। দল একটাই-আমরা সবাই মানুষ। বিপদে মানুষ মানুষের পাশে দাঁড়াবে এটাই বড় ধর্ম। এ অবস্থায় কে কোন দল করে সেটি দেখা হবে না। সবাই একযোগে এ অবস্থার মোকবিলা করব। তিনি জানান, বর্তমান পরিস্থিতি মোকাবিলায় তার নির্বাচনী এলাকার ৭৫টি ওয়ার্ডের জনপ্রতিনিধিদের প্রতিটি ওয়ার্ডে অসচ্ছল ৩০০ পরিবারের তালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। যারা চক্ষু লজ্জায় হাত পাততে বা চাইতে পারে না তাদেরও একটি তালিকাও তৈরি করতে বলা হয়েছে।

তিনি নারায়ণগঞ্জের দুটি সরকারি হাসপাতালসহ বেসরকারি ক্লিনিকগুলোতে করোনার রোগী ছাড়াও অন্য রোগীদের চিকিৎসা নিশ্চিত করতে সিভিল সার্জনের হস্তক্ষেপ কামনা করেন।

তিনি ভাড়াটেদের এক মাসের ভাড়া মওকুফ করে দিতে নারায়ণগঞ্জের বাড়িমালিকদের প্রতি আবেদন জানান। সব ধরনের কর মওকুফ করে দিয়ে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য তিনি সিটি করপোরেশনের প্রতি আহ্‌বান জানান। ব্রিফিং শেষে তিনি নারায়ণগঞ্জের সরকারি চিকিৎসকদের জন্য ৪০০ পিপিই সিভিল সার্জনের হাতে তুলে দেন।

বসুন্ধরা গ্রুপের জন্য দোয়া : করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় পাঁচ হাজার শয্যার হাসপাতাল গড়ে তুলতে রাজধানীর কুড়িলে চারটি কনভেনশন সেন্টার ও একটি ট্রেড সেন্টার দিয়ে দেওয়ায় দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহানসহ তাঁদের পরিবারের সদস্যদের এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে নারায়ণগঞ্জের এতিমখানা ও মসজিদে দোয়া করা হয়েছে। অনুষ্ঠানের আয়োজক শামীম ওসমান এমপি।

ফতুল্লার মুসলিমনগর এতিমখানা, অক্টোফিস আবু হানিফা এতিমখানা, অক্টোফিস বাইতুস সালাম মসজিদ ও ইসদাইর শাহী জামে মসজিদে নামাজের পর এই দোয়া অনুষ্ঠানে ১০-১২ বছর বয়সী এতিমরাও অংশ নেয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর