শিরোনাম
শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

অন্য মানবিকতায় এমপি জ্যাকব

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

অন্য মানবিকতায় এমপি জ্যাকব

চরফ্যাশন প্রেস ক্লাবের সামনে পৌর শহরের রাস্তার কুকুরদের খাবার দেন এমপি জ্যাকব -বাংলাদেশ প্রতিদিন

ভোলার চরফ্যাশন পৌরশহরে অভুক্ত শতাধিক কুকুরকে প্রতিদিন খাদ্য দিয়ে বাঁচিয়ে রাখার এক ব্যতিক্রমী কার্যক্রম চালু করে মানবিকতার অনন্য নজির স্থাপন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। এর আগে ভোলার চরফ্যাশন ও মনপুরায় ২০ হাজার কর্মহীন দরিদ্র মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। সরেজমিনে গিয়ে দেখা যায়, গতকাল দুপুর ২টায় ফ্যাশন স্কয়ার ও চরফ্যাশন প্রেস ক্লাবের সামনে পৌর শহরের রাস্তায় থাকা কুকুরদের একত্র করে প্রতিনিধির মাধ্যমে খাবার দেন এমপি জ্যাকব। কুকুরগুলো সাধারণ সময়ে চরফ্যাশন পৌর শহরের বিভিন্ন হোটেল-রেস্তোরাঁর উচ্ছিষ্ট খাবার খেয়ে বেঁচে থাকত। এমপি জ্যাকব সাত সদস্যের একটি কমিটির মাধ্যমে প্রতিদিন এদের খাবারের ব্যবস্থা করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

 

উল্লেখ্য, এমপি জ্যাকব এর আগে ব্যক্তিগত অর্থায়নে চরফ্যাশন ও মনপুরা উপজেলায় ‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচির মাধ্যমে ২০ হাজার দরিদ্র পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এমপি জ্যাকব বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আসন্ন রমজানের শুরুতে চলমান ‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচির আওতায় আরও ২০ হাজার দরিদ্র মানুষের মধ্যে খাদ্য ও রোজার নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণের প্রস্তুতি চলছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে তার নির্বাচিত জনপ্রতিনিধিরা বেঁচে থাকতে একজন মানুষকেও না খেয়ে মরতে হবে না। করোনা সংক্রমণ মোকাবিলায় প্রধানমন্ত্রীর ঘোষিত ২১ নির্দেশনা সবাইকে মেনে নিজ গৃহে থাকার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান তিনি। ইতিমধ্যে জ্যাকব তার নির্বাচনী এলাকায় অভাবী মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ত্রাণ বিতরণ কমিটি গঠন করেছেন। এর মাধ্যমে নি¤œ ও মধ্যবিত্তদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী ও অর্থ সহায়তা পৌঁছে দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর