শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৬ মে, ২০২০ ২৩:০৯

নারায়ণগঞ্জে করোনা পরীক্ষায় পিসিআর ল্যাবরেটরি চালু

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে (করোনা হাসপাতাল) চালু হয়েছে করোনা পরীক্ষার পিসিআর ল্যাবরেটরি। গতকাল দুপুরে এর উদ্বোধন করেন সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান। তিনি তার বক্তৃতায় ল্যাব স্থাপনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। উল্লেখ্য, নারায়ণগঞ্জে পিসিআর ল্যাব বসানোর জন্য দুইবার ভিডিও বার্তায় প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছিলেন এমপি শামীম ওসমান। উদ্বোধনী অনুষ্ঠানে হাসপাতালের ডা. সামসুদ্দোহা সঞ্চয় বলেন, এখানে প্রতিদিন এক সেটআপে ৯০টি করে টেস্ট করা যাবে। আমিরুল হুদা নামে একজন ভাইরোলজিস্ট এবং ২ জন টেকনিশিয়ান যোগ দিয়েছেন। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় বলেন, হাসপাতালে রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। অনেকেই সুস্থ হয়েছেন। এখনো পর্যন্ত আইসোলেশনে কেউ মারা যাননি।

তিনি বলেন, দুঃখের বিষয় কভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে ডাক্তার, নার্স ও ওয়ার্ডবয়রাও আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। এর ফলে ডাক্তার ও নার্স সংকট দেখা দিয়েছে। তারপরও আমরা চিকিৎসাসেবা চালিয়ে যাচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, নাসিক ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু, জেলা করোনা প্রতিরোধ কমিটির প্রতিনিধি ডা. জাহিদুল ইসলাম প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর