শনিবার, ২৮ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

অবজেকশন ওভাররুলড মঞ্চস্থ

সাংস্কৃতিক প্রতিবেদক

অবজেকশন ওভাররুলড মঞ্চস্থ

প্রতি সপ্তাহের ছুটির দিনে নতুন নাটক মঞ্চায়নের ধারাবাহিকতায় গতকাল মঞ্চায়ন হলো অনুরাগ থিয়েটার প্রযোজিত নাটক ‘অবজেকশন ওভাররুলড’। সন্ধ্যায় বেইলি রোডের মহিলা সমিতির মিলনায়তনে মঞ্চায়ন হয় নাটকটি। অন্যদিকে একই সময়ে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় প্রাঙ্গণেমোর প্রযোজিত নাটক ‘আমি ও রবীন্দ্রনাথ’।

ঋষিজের প্রতিষ্ঠাবার্ষিকী : আলোচনা, সংগীত ও সাংস্কৃতিক অঙ্গনের গুণীদের সংবর্ধনা প্রদানের মধ্য দিয়ে প্রতিষ্ঠার ৪৪তম বার্ষিকী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছে সাংস্কৃতিক সংগঠন ঋষিজ। গতকাল বিকালে শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনের এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সংগঠনের সভাপতি গণসংগীত শিল্পী ফকির আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

সংস্কৃতিক বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ অনুষ্ঠানে পাঁচ গুণীকে সংবর্ধনা প্রদান করে ঋষিজ। সম্মাননাপ্রাপ্তরা হলেন- গণমাধ্যম ব্যক্তিত্ব নওয়াজীশ আলী খান, অভিনেত্রী সালমা বেগম সুজাতা, কণ্ঠশিল্পী খুরশীদ আলম, মুক্তিযোদ্ধা ও অভিনেতা রাইসুল ইসলাম আসাদ ও বাচিক শিল্পী ভাস্বর বন্দ্যোপাধ্যায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর