শিরোনাম
মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

রাষ্ট্রের মালিকানা জনগণের হাতে ফিরিয়ে আনতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রাষ্ট্রের মালিকানা জনগণের হাতে ফিরিয়ে আনতে হবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির প্রতিটি নেতা-কর্মীকে শহীদ জিয়ার বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে রাষ্ট্রের মালিকানা জনগণের হাতে ফিরিয়ে আনতে হবে। গতকাল বিকালে রংপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে নগরীর অদূরে ‘ভিন্নজগত’ নামের একটি বিনোদন কেন্দ্রে বিএনপি রংপুর বিভাগীয় কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন। এ সময় তিনি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বলেন, এই নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। তাই তাদের কাছে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না।

মাঝরাতে ভোট ডাকাতির মাধ্যমে গণতন্ত্র হত্যা করেছে আওয়ামী লীগ। তাই জনগণ তাদের কথায় আস্থা রাখতে পারছে না। তিনি আরও বলেন, স্বাধীনতা যুদ্ধের সঙ্গে শহীদ জিয়াউর রহমান ইতিহাস হয়ে আছেন। এই ইতিহাস মুছে ফেলা যাবে না।  করোনাভাইরাসের ভ্যাকসিন সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীসহ সব সংসদ সদস্যের সবার আগে ভ্যাকসিন নেওয়া দরকার। বিশ্বের বিভিন্ন দেশে সরকারপ্রধান ও মন্ত্রীরা আগে করোনার ভ্যাকসিন নিয়ে জনগণকে সাহস জুগিয়েছেন।

সাবেক স্পিকার, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে রংপুর বিভাগীয় কমিটির আহ্বায়ক ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের সভাপতিত্বে এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (রংপুর) ও উদযাপন কমিটির সদস্য সচিব অধক্ষ্য আসাদুল হাবিব দুলুর পরিচালনায়- বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও দিনাজপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম, আবদুল খালেক, সাবেক এমপি বিলকিস ইসলাম, ঠাকুরগাঁও জেলা বিএনপির নেতা ফয়সাল মির্জা, কেন্দ্রীয়  নেতা ফরহাদ হোসেন আজাদ, রংপুর মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি সামসুজ্জামান সামু, রংপুর জেলার সভাপতি সাইফুল ইসলাম, গাইবান্ধা জেলার সভাপতি ডা. সাদিক, দিনাজপুর জেলার আহ্বায়ক রোজিনা বেগম, কুড়িগ্রাম জেলার সভাপতি সাইফুর রহমান রানা, কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলামসহ বিভাগের বিএনপির নেতা-কর্মীরা অংশ নেন।    

সভায় মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে- শহীদ জিয়ার জীবনী ও মুক্তিযুদ্ধের ওপর রচনা প্রতিযোগিতা, জেড ফোর্সের মুক্তিযুদ্ধকালীন মুক্ত অঞ্চল কুড়িগ্রাম জেলার রৌমারীতে ক্রীড়া প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়াও বিভাগের প্রতি জেলা-উপজেলায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান, অসচ্ছল  মুক্তিযোদ্ধা ও তার পরিবারবর্গের প্রতি আর্থিক সহায়তা প্রদান এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে প্রবন্ধ রচনা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর