শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৩ আগস্ট, ২০২১ ২৩:৪৮

খুলনায় পাঁচ হাসপাতালে ৫৯ শতাংশ শয্যা খালি

রোগী কমলে গুটিয়ে ফেলা হবে জেনারেল হাসপাতাল ইউনিট

নিজস্ব প্রতিবেদক, খুলনা

Google News

খুলনা জেলায় করোনা সংক্রমণ ও মৃত্যু সংখ্যা কমছে। সেই সঙ্গে মহানগরীর পাঁচটি হাসপাতালে করোনা রোগী ভর্তি কমেছে। গতকাল এসব হাসপাতালের ৫৬৫টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিল ২৩১ জন। সে হিসাবে বর্তমানে ৫৯ শতাংশ শয্যাখালি রয়েছে। খুলনা জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। এদিকে রোগীর চাপ কমে আসায় আপাতত জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিট গুটিয়ে নেওয়ার কথা ভাবছেন স্বাস্থ্য কর্মকর্তারা। জানা যায়, টানা লকডাউনে খুলনায় জুলাইয়ের মাঝামাঝি থেকে সংক্রমণ কমতে থাকে। বর্তমানে ডেডিকেটেড হাসপাতালে ২০০ শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছে ১১৪ জন।

এছাড়া জেনারেল হাসপাতালে ৮০টি শয্যার বিপরীতে ১৫ জন, সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ৯০টি শয্যায় ৪১ জন, আবু নাসের হাসপাতালে ৪৫টি শয্যায় ৩২ জন ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ১৫০টি শয্যার বিপরীতে ২৯ জন করোনা রোগী ভর্তি রয়েছে। সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, লকডাউন বিধিনিষেধে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বেড়েছে। ফলে করোনা সংক্রমণ কমে আসছে। রোগী ভর্তি চাপও কমেছে।

জানা যায়, সীমান্তবর্তী এলাকাগুলোতে করোনা রোগীর চাপ বাড়লে ২০ জুন জেনারেল হাসপাতালের সাধারণ চিকিৎসাসেবা বন্ধ করে ৮০ শয্যার করোনা ইউনিটটি চালু করা হয়।

বর্তমানে এ হাসপাতালে রোগী কমে ১৫ তে নেমেছে। পাশাপাশি করোনা ডেডিকেটেড ও আবু নাসের হাসপাতালে প্রতিদিন শয্যা খালি থাকছে ৯০-১০০টি। ফলে জেনারেল হাসপাতালের ভর্তি রোগী সেখানে স্থানান্তর করে এখানে আগের মতো সাধারণ চিকিৎসাসেবা চালু করা যায়। তবে স্বাস্থ্য কর্মকর্তারা বিষয়টি আরও কয়েকদিন দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান।

এই বিভাগের আরও খবর