শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

টঙ্গী ব্রিজের বিভিন্ন স্থানে ফাটল, গাড়ি চলাচল বন্ধ

টঙ্গী প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের ওপর নির্মিত টঙ্গী ব্রিজের বিভিন্ন স্থানে ফাটল  দেখা দিয়েছে। ভেঙে পড়তে শুরু করেছে বেশ কিছু অংশ। ফলে ঢাকাগামী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে চরম যানজটের কবলসহ নানা ভোগান্তির শিকার হচ্ছে মানুষ। সেতু নির্মাণ কর্তৃপক্ষ দীর্ঘদিনের পুরনো এই ব্রিজটি সংস্কার না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। ঝুঁকিপূর্ণ ব্রিজটি যে কোনো সময় ধসে যাওয়ার আশঙ্কা রয়েছে বলে মন্তব্য করেন স্থানীয় বাসিন্দারা। এ ছাড়া পশ্চিম পাশের নবনির্মিত বেইলি ব্রিজটিও ঝুঁকিপূর্ণ রয়েছে। এ বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা না নিলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

সরেজমিন ঘুরে জানা যায়, ব্রিজের ওপর দিয়ে ৪০-৫০ টনসহ ভারী বাহন চলাচলের কারণে বিভিন্ন অংশে ফাটল এবং ব্রিজের ওপরের পাটাতন ভেঙে কংক্রিট নদে পড়ছে। এতে চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে ওই ব্রিজটি। পরে স্থানীয় প্রশাসন ঢাকাগামী সব মালবাহী যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে ঢাকাগামী সব গাড়ি ইজতেমা রোড দিয়ে কামাড়পাড়া ব্রিজ পার হয়ে ঢাকায় প্রবেশ করবে। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী ও গাজীপুরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়, শুরু হয় জনদুর্ভোগ। এ বিষয়ে টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) ফয়জুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, তুরাগ নদের ওপর ঢাকাগামী টঙ্গী ব্রিজের বিভিন্ন জায়গায় ভেঙে  গেছে ও ফাটল দেখা দিয়েছে। এমনকি ওপরের স্লাব ভেঙে খসে পড়ছে। তাছাড়া পশ্চিম পাশে বেইলি ব্রিজও ঝুঁকিপূর্ণ রয়েছে।

এ ব্যাপারে বিআরটিএ (বিবিএ-পার্ট) এর প্রকল্প পরিচালক লিয়াকত আলী বলেন, ক্লিয়োরিং করতে বেশি সময় লাগবে না, আগামী এক সপ্তাহের মধ্যে এ সমস্যার সমাধান হবে। তবে ঠিকাদারি প্রতিষ্ঠানটি ভালো না হওয়ায় আমরা একটু সমস্যায় আছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর