সোমবার, ২৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিলেন কিরণ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিলেন কিরণ

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মেয়র প্যানেলে জ্যেষ্ঠতায় এগিয়ে থাকা আসাদুর রহমান কিরণ। গতকাল দুপুরে তিনি নগর ভবনে আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন। নতুন ভারপ্রাপ্ত মেয়র মো. আসাদুর রহমান কিরণ দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে বলেন, ‘বর্তমান প্রেক্ষাপট অনেক বড় একটি চ্যালেঞ্জ।

 নগরবাসীর প্রত্যাশা পূরণে এই চ্যালেঞ্জ মোকাবিলার জন্য আমি আপনাদের সহযোগিতা চাই। আমাদের ভয়ের কিছু নেই। সাধারণ মানুষের চাওয়া-পাওয়ার ভিত্তিতে আমরা কাজ করতে চেষ্টা করব। দিনরাত পরিশ্রম করে উন্নয়নের ধারা অব্যাহত রাখব। প্রত্যেকটা মানুষের কাছে আমরা উন্নয়নের ধারাকে পৌঁছে দেব। এ ছাড়া বিগত দিনে নগরীর উন্নয়নে রাস্তা-ড্রেনসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ করতে গিয়ে ইতিপূর্বে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং যারা এখনো কোনো ক্ষতিপূরণ পাননি তাদের ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করা হবে। এর আগে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হবে এবং তাদের ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।’ এ সময় তিনি সিটি করপোরেশনকে সব অনিয়ম-দুর্নীতিমুক্ত রাখার প্রতিশ্রুতি দেন। এ জন্য তিনি সিটির সংশ্লিষ্ট সব কর্মকর্তা, কাউন্সিলর ও নাগরিকদের সহযোগিতা চেয়েছেন। তিনি বলেন, অসমাপ্ত সব কাজ নির্ধারিত মেয়াদেই সম্পন্ন করা হবে এবং নাগরিকদের সব সেবা নিশ্চিত করা হবে।

মেয়রের দায়িত্বভার হস্তান্তর-গ্রহণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-মেয়র প্যানেলের মো. আবদুল আলিম মোল্লা ও অ্যাডভোকেট আয়েশা আক্তার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডল, সহসভাপতি অ্যাডভোকেট মো. ওয়াজউদ্দিন মিয়া ও আফজাল হোসেন সরকার রিপন প্রমুখ।

এর আগে বেলা পৌনে ১২টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ নগর ভবনে পৌঁছলে ফুলের তোড়া দিয়ে তাকে স্বাগত জানান ওয়ার্ড কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও দলের নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের বীর শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এবং নানা অনিয়মের অভিযোগে ২৫ নভেম্বর মেয়র পদ থেকে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর