শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ড. ওয়াহিদ বাংলাদেশ ব্যাংক পুরস্কারে সম্মানিত

নিজস্ব প্রতিবেদক

ড. ওয়াহিদ বাংলাদেশ ব্যাংক পুরস্কারে সম্মানিত

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের হাত থেকে ক্রেস্ট নিচ্ছেন প্রখ্যাত অর্থনীতিবিদ অধ্যাপক ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ -বাংলাদেশ প্রতিদিন

প্রখ্যাত অর্থনীতিবিদ অধ্যাপক ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ গতকাল বাংলাদেশ ব্যাংক পুরস্কারে ভূষিত হলেন। এ উপলক্ষে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক মানেজমেন্ট (বিআইবিএম) মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তাঁকে সোনার পদক দেওয়া হয়। তাঁর হাতে দেওয়া হয় বাংলাদেশ ব্যাংকের ক্রেস্ট ও আর্থিক সম্মানি হিসেবে ৫ লাখ টাকার চেক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি তাঁর ভাষণে ওয়াহিদউদ্দিন মাহমুদের ভূয়সী প্রশংসা করে বলেন, ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ শিক্ষাজীবনেও ছিলেন অত্যন্ত মেধাবী। কর্মজীবনেও তিনি অত্যন্ত সফল।

অর্থমন্ত্রী বলেন, বিশ্বে জিডিপির তুলনায় বৈদেশিক ঋণ সবচেয়ে কম বাংলাদেশের। যদিও বলা হয় আমরা ধার-কর্য আর ঋণ করে দেশ চালাচ্ছি। কিন্তু এটা সত্য নয়। আমরা ঋণ দিতে যাচ্ছি, দিচ্ছি। আমাদের বৈদেশিক ঋণ অনেক কম। আমাদের বৈদেশিক ঋণ জিডিপির ৩৬/৩৭ শতাংশ। পৃথিবীর আর কোনো দেশের এত কম ঋণ নেই। আমি এর আগে একবার সংসদে বলেছিলাম সেদিন আর দূরে নেই যেদিন আমরা সারা বিশ্বকে ঋণ দেব। ইতিমধ্যে আমরা তা শুরু করেছি। এ ছাড়া এ দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সবার অবদান রয়েছে। এটা কারও একক বিষয় নয় বলে তিনি মনে করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর