রবিবার, ১ মে, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে দুর্বার তারুণ্যের ফ্রি ঈদ শপিং

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

করোনাভাইরাসের সংক্রমণ বিস্তারের পর থেকেই কর্মহীন অসহায় মানুষের জন্য সরকারের সহযোগিতার পাশাপাশি এগিয়ে আসছেন অনেকেই। কিন্তু বিনামূল্যে ঈদ শপিংয়ের ব্যবস্থা করার মহানুভবতা তেমনটি চোখে পড়ার মতো নয়। গত বছরের ন্যায় এবারও গরিব, অসহায় ও দুস্থ মানুষের জন্য সামাজিক সংগঠন দুর্বার তারুণ্য ‘ধনী-গরিব ভাই ভাই, ঈদ শপিং করব সবাই’ এ স্লোগানকে ধারণ করে ‘ফ্রি ঈদ শপিং দ্বিতীয় বর্ষ’ শীর্ষক ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে। এ উদ্যোগে সাধারণ গরিব বয়োবৃদ্ধা-শিশুরাও এ ফ্রি ঈদ শপিং থেকে উপহার পাচ্ছেন। গতকাল শনিবার চট্টগ্রাম নগরীর হালিশহরের গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ে দুর্বার তারুণ্যের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবু আবিদের সভাপতিত্বে কার্যক্রমটি পরিচালিত হয়। এ উদ্যোগের মাধ্যমে তিন হাজারের অধিক গরিব ও অসহায় মানুষ নিজের ইচ্ছা, পছন্দ ও সাইজ অনুসারে ঈদবস্ত্রের যে কোনো একটি সামগ্রী বিনামূল্যে নিতে পারবেন।

মুহাম্মদ আবু আবিদ বলেন, গত বছরের ন্যায় এ বছরও আমরা সমাজে পিছিয়ে পড়া মানুষদের জন্য বিনামূল্যে এ শপিংয়ের ব্যবস্থা করেছি। অনেকেই জাকাতের কাপড় দিয়ে থাকেন। আমাদের সবার আগে চাওয়া হলো- একজন মানুষ যেন কখনো সহযোগিতা নিতে হীনমন্যতায় না ভোগে। অনেক পথশিশু এখান থেকে শপিং করবে, যাদের কাছে গতকাল শপিং করাটা শুধুই ছিল স্বপ্নের বিষয়। আমরা স্বপ্নগুলোকে সত্যি করার চেষ্টায় আছি।

জানা গেছে, গত কয়েক বছর ধরেই দুর্বার তারুণ্য প্রায় এক হাজারের অধিক মধ্যবিত্তকে রাতের আঁধার ঈদের বস্ত্র ঘরে পৌঁছে দিয়ে আসছেন। এ ফ্রি ঈদ শপিংয়ে অতিথি হিসেবে উপস্থিত থেকে দোকানগুলো পরিদর্শন করেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক ও সাবেক ছাত্রনেতা হেলাল আকবর চৌধুরী বাবর, মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু, সমাজসেবক মুহাম্মদ আবুল কালাম আজাদ ও গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ের ম্যানোজিং কমিটির সদস্য মো. জসীম উদ্দিন। এসময় আরও উপস্থিত ছিলেন আবু আদিল, শেখ আরিফ উল্লাহ চৌধুরী, মো. সাকিফুল ইসলাম, মো. কামরুল ইসলাম, নাজমুল হুদা, জিহাদুল ইসলাম, রবিউল হাসান, রিদয় হাসান মল্লিক, সৈকত শর্মা পাপ্পু, এ আর তাইমন, শেখ মাহমুদ সাদির, অভিজিৎ চক্রবর্তী, মমতা আফরোজ, মুশতারী তাবাসসুম, তাইমন হাসান, হাকিমুল হাসান সাকিব, মারুপ আল হাসান, মুশফিকুর রহমান অপু, হজরত আলী মোবারক, রবিউল ইসলাম চৌধুরী, হিমেল সেন হিমু, আলী হামজা হৃদয়, তানজিদ তাহসিনসহ দুর্বার তারুণ্যের কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর