শুক্রবার, ২৭ মে, ২০২২ ০০:০০ টা

মিরসরাইয়ে র‌্যাবের ওপর হামলার পর অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারৈয়ারহাট পৌর বাজার এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ওপর স্থানীয়দের হামলার ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত কোনো মামলা হয়নি কিংবা কাউকে গ্রেফতার করা হয়নি। তবে চিহ্নিত আসামিদের গ্রেফতারে অভিযান পরিচালিত হয়েছে। তাছাড়া মামলা দায়েরের প্রস্তুতিও চলছে। অন্যদিকে, পৌর বাজার এবং এর আশপাশের এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এলাকাগুলো র‌্যাব ও পুলিশের কড়া নজরদারিতে রাখা হয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, গতকাল সকাল থেকে উপজেলার বারিয়ারহাট পৌর বাজারের আশপাশে পুলিশ ও র‌্যাব সদস্যদের কড়া নজরদারিতে রেখেছেন। আতঙ্কে সকাল থেকে ঘটনাস্থল এবং আশপাশের বেশ কিছু দোকানপাট বন্ধ রাখা হয়েছে। র‌্যাব-৭-এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ বলেন, গত বুধবারের ঘটনায় আসামি চিহ্নিত করে তাদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হয়েছে।

 তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। তাছাড়া আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। প্রস্তুতি শেষ হলে আজ রাতেই মামলা দায়ের করা হবে।

গত বুধবার রাতে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রাত আনুমানিক সাড়ে ৭টার দিকে র‌্যাব-৭-এর একটি গোয়েন্দা দল সাদা পোশাকে মাদকের বিরুদ্ধে তথ্য সংগ্রহের জন্য চট্টগ্রামের বারৈয়ারহাট এলাকায় গমন করে। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতকারী মাদক ব্যবসায়ী পরিকল্পিতভাবে ডাকাত ডাকাত বলে চিৎকার করে র‌্যাব সদস্যদের আক্রমণ করে। দুষ্কৃতকারীদের উক্ত আক্রমণে দুজন র‌্যাব সদস্য আহত হয়। আহত দুই র‌্যাব সদস্যকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে ঢাকার সিএমএইচে পাঠানো হয়েছে। এ সময় র‌্যাব সদস্যদের ওপর হামলা চালিয়ে তাদের প্রাইভেট কারও ভাঙচুর করা হয়।

সর্বশেষ খবর