শনিবার, ৪ জুন, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

পঁচাত্তরের খুনি চক্র সক্রিয় হয়ে উঠেছে : ঢাবি শিক্ষক সমিতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী পঁচাত্তরের খুনি চক্র নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। জাতির পিতার সুযোগ্য উত্তরসূরি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাসহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের হত্যার হুমকি প্রদান তার নগ্ন বহিঃপ্রকাশ। গতকাল এক বিবৃতিতে এমন তৎপরতার নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁঁইয়া স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়- সম্প্রতি শিক্ষাঙ্গনসহ দেশের বিভিন্ন স্থানে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার অপপ্রয়াস লক্ষ্য করা যাচ্ছে। একাত্তরের পরাজিত শক্তি ও পাকিস্তানিদের দোসর সাম্প্রদায়িক গোষ্ঠীর মদদদাতাদের ষড়যন্ত্র ও আস্ফালন শুরু হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী পঁচাত্তরের খুনি চক্র নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। একইসঙ্গে এ অপতৎপরতা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বিঘ্নিত করার ষড়যন্ত্র বলে প্রতীয়মাণ হয়। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের সশস্ত্র অনুপ্রবেশের অপচেষ্টা এবং ষড়যন্ত্রকারীদের অপতৎপরতায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন।

বিবৃতিতে আরও বলা হয়- ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবেকবান শিক্ষকসমাজ এ ধরনের ঘৃণ্য তৎপরতার বিরুদ্ধে তীব্র নিন্দা ও ঐক্যবদ্ধ প্রতিবাদ জানাচ্ছে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত করা এবং দেশে বিরাজমান গণতান্ত্রিক অগ্রযাত্রা বিনষ্ট করার যে কোনো অশুভ তৎপরতাকে প্রতিহত করে শিক্ষাঙ্গনের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, দেশের শুভবুদ্ধিসম্পন্ন নাগরিকরা এসব পরাজিত অপশক্তির অপতৎপরতাকে ঘৃণাভরে প্রত্যাখ্যান ও প্রতিহত করবে। এসব অপশক্তিকে খুঁজে বের করে আইনি প্রক্রিয়ায় কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জোর দাবিও জানানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর