মঙ্গলবার, ২১ জুন, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ইডেন কলেজে ছাত্র ফ্রন্টের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

রাজধানীর ইডেন মহিলা কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতা-কর্মীদের ওপর একই কলেজের ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। গতকাল দুপুর দেড়টার দিকে ইডেন কলেজের সামনে এ ঘটনা ঘটে। হামলার সময় ছাত্র ফ্রন্টের ইডেন কলেজ শাখার সভাপতি সায়মা আফরোজ, সাধারণ সম্পাদক শাহিনুর সুমিসহ কয়েকজন আহত হন বলে দাবি করেছে সংগঠনটি। এ সময় মোবাইল ফোন কেড়ে নেওয়া ও ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগও এনেছেন তারা। ইডেন কলেজ শাখা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক শাহিনুর সুমি বলেন, অবিলম্বে আটটি রুটে কলেজের বাস সার্ভিস চালু করা, উন্নত স্যানিটেশন নিশ্চিত, হলের ক্যান্টিনের খাবারের মান উন্নয়নসহ চার দফা দাবি নিয়ে গত মাস থেকেই বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলেন তারা।

 এর অংশ হিসেবে গতকাল ক্যাম্পাসে সমাবেশ ও মিছিল শেষে ইডেন কলেজের প্রাধ্যক্ষের কাছে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি প্রদান শেষে ক্যাম্পাসের কড়ইতলায় গিয়ে বসার সঙ্গে সঙ্গেই ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের ওপর হামলা চালায়। এ সময় তাদের অকথ্য ভাষায় গালিগালাজ, হাত ধরে টানাটানি, ব্যানার ছিঁড়ে ফেলে ও হুমকি-ধমকি দেওয়া হয় বলে অভিযোগ সুমির। এ হামলায় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা নেতৃত্ব দেন বলে জানানও তিনি।

এদিকে হামলার অভিযোগ অস্বীকার করে এরকম কোনো ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। তিনি বলেন, আমি যতটুকু জানি প্রশাসনের অনুমতি ছাড়া তারা টাকা উঠাচ্ছিল। পরে ম্যাডামরা এটা নিয়ে বসে সমাধান করেছেন, তেমন কিছু হয়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর