বুধবার, ২৯ জুন, ২০২২ ০০:০০ টা

রাজশাহীর পান বরজে শেয়ালের কামড়ে আহত ২৩

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর বাগমারা উপজেলার শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামে শিয়ালের কামড়ে ২৩ জন কৃষক আহত হয়েছেন। এর মধ্যে চারজনকে বাগমারা উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ভ্যাকসিন নেওয়ার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল ভোর সাড়ে ৬টার দিকে বাগমারা উপজেলার ওই পান বরজে পান ভাঙতে গেলে এ ঘটনা ঘটে। শিয়ালটি ওই পান বরজে লুকিয়ে ছিল। প্রথমে একজনকে কামড়ালে অন্যরা তাকে বাঁচাতে এগিয়ে গেলে পরপর ১৮ জন শিয়ালের কামড় ও আঁচড়ে আহত হন। পরে ওই শিয়ালটি ধরে পিটিয়ে মেরে ফেলেন বিক্ষুব্ধ গ্রামবাসী।

শিয়ালের কামড়ে আহত ১৮ জনের মধ্যে চারজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে দুজনের নাম জানা গেছে। তারা হলেন লোকমান আলী ও আফসার মৌলভী। অন্যদের মধ্যে হাবিবুর রহমান, আবদুল মান্নান, নাঈম হোসেন, মকবুল হোসেন, আইনাল হক, আবদুস সালাম, কাশেম আলী, রফিকুল ইসলাম, আবদুল গফুর ও আজিজুল ইসলাম আহত হয়েছেন। তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কেন্দ্র প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী সিভিল সার্জন।

রাজশাহীর সিভিল সার্জন আবু সাঈদ মোহাম্মদ ফারুক জানান, মঙ্গলবার ভোরে পান বরজে গিয়েছিলেন কৃষকরা। তারা পান ভাঙতে গেলে লুকিয়ে থাকা শিয়াল আতর্কিতে তাদের ওপর হামলে পড়ে। এতে এক এক করে ১৮ জন আহত হন। এর মধ্যে চারজনকে ভ্যাকসিন নেওয়ার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান- রাজশাহী সিভিল সার্জন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর