বুধবার, ২৯ জুন, ২০২২ ০০:০০ টা

বীর মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন ভূঁইয়ার ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক

বীর মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন ভূঁইয়ার ইন্তেকাল

বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ ইনসুলেটর অ্যান্ড স্যানিটারিওয়্যার ফ্যাক্টরি (বিআইএসএফ)-এর সাবেক কর্মকর্তা আশরাফ উদ্দিন ভূঁইয়া (৬৭) আর নেই। রাজধানীর কিডনি ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বিকাল ৩টা ৪০ মিনিটে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল সন্ধ্যায় ঢাকায় মরহুমের প্রথম নামাজে জানাজা হয়েছে। আজ সকাল ৯টায় কুমিল্লার নাঙ্গলকোটে গ্রামের বাড়িতে দ্বিতীয় জানাজা শেষে তাঁকে দাফন করা হবে। মুক্তিযোদ্ধা হিসেবে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। ১৯৭১ সালে লাকসামের নওয়াব ফয়জুন্নেছা কলেজে রাষ্ট্রবিজ্ঞানে ¯œাতক অধ্যয়নকালে ছাত্রলীগ নেতা আশরাফ উদ্দিন ভূঁইয়া মুক্তিযুদ্ধে যোগ দেন। কর্মজীবনে তিনি শ্রমিক রাজনীতিতে জড়িত ছিলেন। বিআইএসএফে চাকরির কারণে তিনি চার দশকের বেশি সময় ধরে রাজধানীর মিরপুরে পরিবার নিয়ে বসবাস করছিলেন। ২০১৫ সালে চাকরি থেকে অবসরে যান।

মরহুমের ছেলে মো. আসিফ কায়সার নাবিল বলেন, ‘বাবার দুটি কিডনিই ড্যামেজ হয়ে গিয়েছিল। সেজন্য ডায়ালাইসিস করতেন। সম্প্রতি ফুসফুসে পানি জমে যায় ও শ্বাসকষ্ট বেড়ে যায়। অসুস্থতা বেড়ে যাওয়ায় তাঁকে কিডনি ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিনের মাথায় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। জীবদ্দশায় বাবা বহু মানুষের বিপদে-আপদে তাদের পাশে দাঁড়িয়েছেন। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।’

উল্লেখ্য, আশরাফ উদ্দিন ভূঁইয়া বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের বড় ভাই ও জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিনের ভাশুর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর