সোমবার, ১৮ জুলাই, ২০২২ ০০:০০ টা

খিলগাঁও-গুলিস্তানগামী লেগুনা বন্ধ, দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর খিলগাঁও থেকে গুলিস্তানগামী চলাচলকারী লেগুনা হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় ওই এলাকার মানুষের মধ্যে দুর্ভোগ বেড়েছে। দীর্ঘদিন ধরে ওই এলাকার একমাত্র বাহন হিসেবে লেগুনা চলাচল করে আসছিল। এমনকি খিলগাঁও থেকে গোড়ান, সিপাহিবাগ, দক্ষিণ বনশ্রীতে চলাচলকারী সিএনজিচালিত অটোরিক্সাও (দরজাবিহীন) বন্ধ হয়ে গেছে। ফলে বিপাকে পড়েছেন ওই এলাকার বিপুল জনগোষ্ঠী। দ্রুত এসব সার্ভিস চালুর দাবি জানিয়েছেন তারা। তবে পুলিশ বলছে, লাইসেন্স, রুট পারমিটসহ বিভিন্ন সমস্যার কারণে অভিযান শুরু করলে মালিকপক্ষই গাড়ি বন্ধ করে দিয়েছে।

লেগুনায় নিয়মিত চলাচলকারী খিলগাঁও এলাকার একজন যাত্রী জানান, গত এক সপ্তাহ ধরে খিলগাঁও রেলগেট থেকে গুলিস্তানগামী লেগুনা চলাচল বন্ধ রয়েছে। এমনকি খিলগাঁও রেলগেট থেকে ভিতরের দিকে (গোড়ান, সিপাহিবাগ, দক্ষিণ বনশ্রী) চলাচলকারী সিএনজিচালিত বেবি ট্যাক্সিগুলো (দরজাবিহীন) চলাচলও বন্ধ রয়েছে। এতে খিলগাঁওবাসী বিপাকে পড়েছেন।  এ ছাড়া কর্মহীন হয়ে পড়েছেন লেগুনা এবং অটোরিক্সা চালক ও হেলপাররা।

 গুলিস্তানগামী এসব এলাকার বাসিন্দারা এখন বেশি টাকা দিয়ে রিকশা বা ভ্যানে চলাচল করছেন।

এ বিষয়ে ডিএমপির ট্রাফিক মতিঝিল বিভাগের এডিসি (সদ্য পদোন্নতি পাওয়া এসপি) তারেক আহমেদ বলেন, এক সপ্তাহ আগে কাগজপত্রবিহীন লেগুনার বিরুদ্ধে অভিযান চালানো হয়। দুই একটা গাড়ি জব্দ করা হলে লেগুনার মালিকপক্ষই গাড়ি বন্ধ করে দেয়। এসব গাড়ির রুট পারমিট, ফিটনেস ও লাইসেন্স নেই। শিশুরাই গাড়ির ড্রাইভার-হেলপার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর