সোমবার, ১৮ জুলাই, ২০২২ ০০:০০ টা

পদ্মা সেতুতে ২০ দিনে অর্ধশত কোটি টাকার টোল আদায়

প্রতিদিন ডেস্ক

উদ্বোধনের পর গত ২০ দিনে পদ্মা সেতুতে টোল আদায় অর্ধশত কোটি টাকা ছাড়িয়েছে বলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ জানিয়েছে। সূত্র : বিডিনিউজ।

মাওয়া টোল প্লাজায় দায়িত্বে থাকা পদ্মা সেতুর সাইট অফিস নির্বাহী প্রকৌশলী মাহমুদুর রহমান জানান, স্বপ্নের পদ্মা সেতুতে ২০ দিনে মাওয়া ও জাজিরা প্রান্ত হয়ে পার হয়েছে ৪ লাখ ৫০ হাজার ৩১২ যানবাহন। এতে আদায় হয়েছে ৫২ কোটি ৫৫ লাখ ৩৫ হাজার ৬৫০ টাকা। অর্থাৎ ২০ দিনেই সেতুতে টোল আদায় অর্ধশত কোটি টাকা ছাড়িয়েছে। প্রথম ২০ দিনে মাওয়া প্রান্ত দিয়ে সেতু পার হয়েছে ২ লাখ ৩০ হাজার ৪১৬ যানবাহন। এতে টোল আদায় হয়েছে ২৬ কোটি ৮১ লাখ ৫৯ হাজার ২৫০ টাকা। একই সময়ে জাজিরা প্রান্ত দিয়ে পার হয়েছে ২ লাখ ১৯ হাজার ৮৯৬ যানবাহন। এতে টোল আদায় হয়েছে ২৫ কোটি ৭৩ লাখ ৭৪ হাজার ৪৫০ টাকা।

প্রকৌশলী মাহমুদুর আরও বলেন, ‘ঈদের সময় চাপ ছিল, তবে সে চাপ আমরা সফলভাবে সামলাতে পেরেছি। এখন যানবাহন পারাপার স্বাভাবিক সময়ের মতো রয়েছে। কোরিয়া এক্সপ্রেসওয়ে করপোরেশন টোল আদায়ে আরও আধুনিক সিস্টেম ইন্সটলেশন করবে ডিসেম্বরের মধ্যে।

 তখন সক্ষমতা আরও বাড়বে ও দ্রুত টোল আদায় হবে। এখন ঘণ্টায় ১ হাজার থেকে ১ হাজার ২০০ গাড়ির টোল আদায় করা যাচ্ছে, তখন আরও বেশি হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর