শুক্রবার, ২২ জুলাই, ২০২২ ০০:০০ টা

প্ল্যাটফরমে অবস্থান অব্যাহত রাখার ঘোষণা ঢাবি শিক্ষার্থীর

বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা

নিজস্ব প্রতিবেদক

প্ল্যাটফরমে অবস্থান অব্যাহত রাখার ঘোষণা ঢাবি শিক্ষার্থীর

বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা পরিবর্তনে ছয় দফা দাবি আদায়ে কমলাপুর রেলস্টেশনে ঢুকতে গেলে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মহিউদ্দিন ও তার সঙ্গীদের ধাক্কাধাক্কি হয় রেলওয়ে পুলিশের সঙ্গে -বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা পরিবর্তনে ছয় দফা দাবি পূরণে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েও (আলটিমেটাম) কর্তৃপক্ষের কাছ থেকে কোনো আশ্বাস পাননি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থী মহিউদ্দিন রনি। তাই আলটিমেটামের সময়সীমা শেষ হওয়ার পর শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তিনি। ওই ঘোষণার পর কমলাপুর রেলস্টেশনে ঢুকতে গেলে রেলওয়ে পুলিশের সঙ্গে মহিউদ্দিন ও তাঁর সঙ্গীদের ধাক্কাধাক্কি হয়। পরে প্ল্যাটফরমে প্রবেশের ফটকের সামনে অবস্থান নেন মহিউদ্দিনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। ছয় দফা দাবিতে ৭ জুলাই থেকে কমলাপুর স্টেশনে টানা অবস্থান নিয়ে থাকা মহিউদ্দিন দুই দিন আগে রেল কর্তৃপক্ষকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন। এ সময়েও কোনো আশ্বাস না পেয়ে গতকাল বিকাল ৫টার দিকে রেলস্টেশনের প্ল্যাটফরমের সামনে সহযোগীদের নিয়ে অবস্থান নেন তিনি। এ সময় মহিউদ্দিন বলেন, ‘আমার ছয় দফা দাবির শুধু একটা অভিযোগের রায় হয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে। কিন্তু আমি চাই স্থায়ী সমাধান, টেকসই সমাধান। প্রতিটি মানুষের জন্য সুবিচার নিশ্চিত করতে চাই। ৪৮ ঘণ্টায় রেল কর্তৃপক্ষ দাবির বিষয়ে কোনো আশ্বাস দিতে পারেননি। তাঁদের আর কোনো সময় দেওয়া যাচ্ছে না। এবার হিসাব-নিকাশ করতে এসেছি।’ সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর মহিউদ্দিন ও তাঁর সহযোগীরা রেলস্টেশনের ভিতরে ঢুকতে গেলে রেলপুলিশ ও আনসার সদস্যরা তাঁদের বাধা দেন। কিছুক্ষণ ধাক্কাধাক্কির পর তাঁরা বাধা পেরিয়ে স্টেশনের প্ল্যাটফরমের সামনে চলে যান।

 প্ল্যাটফরমে প্রবেশের জায়গা থেকে কিছুটা সামনে তাঁরা মেঝেতে বসে পড়েন। এ সময় রেলওয়ের দুর্নীতির বিরুদ্ধে নানা স্লোগান দিতে থাকেন তাঁরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর