শনিবার, ২৩ জুলাই, ২০২২ ০০:০০ টা

সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষক বিএনপি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। সাম্প্রদায়িকতা সমূলে বিনাশ করতে হলে এ সাম্প্রদায়িক অপশক্তিকে চিরতরে বর্জন করতে হবে। গতকাল দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে ২০০৩ সালে বাঁশখালীর সাধনপুরে সংখ্যালঘু পরিবারের ১১ জনকে পুড়িয়ে হত্যার ঘটনায় বেঁচে যাওয়া তিনজনের মধ্যে প্রধানমন্ত্রীর দেওয়া ৪৫ লাখ টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। জেলা প্রশাসনের আয়োজনে এ সময় সীতাকুন্ডে বি এম কনটেইনার ডিপোয় অগ্নিদুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার ও যুব সংগঠনকে যুবকল্যাণ তহবিলের অনুদানের চেকও বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও বাঁশখালী আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান। ড. হাছান মাহমুদ বলেন, ২০০১ সালের নির্বাচনে সরকার গঠনের পর দেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর বিএনপি তান্ডব চালায়। নৌকায় ভোট দেওয়ার অপরাধে বাড়ি দখল করে রাতারাতি সে বাড়ির মধ্যে পুকুর খনন করা হয়েছে। হিন্দু সম্প্রদায়ের হাজার হাজার মানুষকে ঘরবাড়ি থেকে বিতাড়িত করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, রাষ্ট্রকে এগিয়ে নিতে হলে সাম্প্রদায়িকতার কোনো স্থান এ দেশে থাকতে পারে না। সাম্প্রদায়িক অপশক্তিকে সমূলে বিনাশ করতে হবে। তা হলেই রাষ্ট্র এগিয়ে যাবে।

সর্বশেষ খবর