বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২ ০০:০০ টা

সরকার ব্যর্থতার বিশাল স্তূপের ওপর বসে আছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকার ব্যর্থতার বিশাল স্তূপের ওপর বসে আছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ব্যর্থতার এক বিশাল স্তূপের ওপর বসে আছে। রাষ্ট্রীয় অর্থনীতি লোপাটে দেশে এখন চলছে ভয়ংকর এক নৈরাজ্যকর পরিস্থিতি। দেশে জ¦ালানি চরম সংকটাপন্ন। ডলারের নজিরবিহীন দাম বৃদ্ধিতে ব্যবসা-বাণিজ্য অচল হয়ে পড়েছে। এই দুঃসহ পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টিকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্যই বিএনপি নেতা-কর্মীদের সরকার অসত্য ও বানোয়াট মামলা দিয়ে কারান্তরিন করছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। ফখরুল বলেন, তেলভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে। অসহনীয় লোডশেডিংয়ের কারণে শহর থেকে গ্রাম পর্যন্ত সর্বত্রই মানুষ আজ সীমাহীন কষ্টে নিপতিত। এ অবস্থায় নিজেদের ক্ষমতাকে কণ্টকমুক্ত করতে বিরোধী দলের অস্তিত্বকে দেশ থেকে সম্পূর্ণভাবে মুছে ফেলতে সব শক্তি নিয়োগ করছে সরকার। বিএনপি নেতা-কর্মীদের নির্বিঘ্নে চলাচলের অধিকারটা পর্যন্তও তারা কেড়ে নিয়েছে। রাষ্ট্রযন্ত্রের নিপীড়নের সব অস্ত্র এখন বিএনপির বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে।

হত্যা, গুম থেকে শুরু করে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানোর মতো কর্মসূচি অত্যন্ত সফলভাবে বাস্তবায়ন করছে আওয়ামী সরকার।

২২ জুলাই একটি বক্তব্যকে বিকৃত করে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি নেতা বাবুল হোসেন, মো. শিমুল সরকার, শামীম সরকার, মো. মুকুল হোসেন, হেলাল উদ্দিন রিয়াল এবং জাহাঙ্গীর আলমের নামে রাজশাহী মহানগর আওয়ামী লীগ নেতার দায়ের করা ‘মিথ্যা ও বানোয়াট’ মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ উল্লিখিত নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলা সরকারের ধারাবাহিক অমানবিক নিপীড়ন-নির্যাতনেরই বহিঃপ্রকাশ। তিনি অবিলম্বে এসব মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানি বন্ধের আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর