বুধবার, ২৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

এমপির সই জাল করে রাজশাহীতে ট্রেনের টিকিট বাণিজ্য

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী থেকে ঢাকাগামী ট্রেনের টিকিটের সংকট সব সময় লেগেই থাকে। পশ্চিম রেলের একটি সিন্ডিকেটের কারণে সময় মতো লাইনে দাঁড়িয়ে কিংবা অনলাইনেও হাওয়া হয়ে যায় টিকিট। সিন্ডিকেটের সদস্যদের বিরুদ্ধে এবার সংসদ সদস্য আয়েন উদ্দিনের (রাজশাহী-৩) ডিও জাল করে টিকিট বাণিজ্যের অভিযোগ উঠেছে। সর্বশেষ এই এমপির সই জাল করে ২২ আগস্ট রাজশাহী-ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেসের চারটি বাথের (কেবিন) টিকিট নেওয়া হয়েছে। এমপি আয়েন উদ্দিন বিষয়টি জেনে বিস্ময় প্রকাশ করেছেন। কারণ তিনি কাউকে ট্রেনের টিকিটের জন্য কোনো ডিও দেননি। তার স্বাক্ষর জাল করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখতে তিনি পশ্চিম রেলের ব্যবস্থাপককে অনুরোধ জানিয়েছেন। রাজশাহী রেলওয়ের স্টেশন মাস্টার আবদুল করিম বলেন, কেউ কোনো ডিও দিলে তার কাছে আসার কথা।

 তবে ডিওটি পশ্চিম রেলের আকতার হোসেন নামের একজন শ্রমিক নেতার সুপারিশে ফয়সাল নামের একজন কর্মচারী সরাসরি বুকিং সহকারীকে দিয়ে কৌশলে টিকিট সংগ্রহ করে অন্যদের দিয়েছেন। বুকিং সহকারীও বিষয়টি বুঝতে না পেরে টিকিট দিয়ে দিয়েছেন। পরে ডিওটি জাল বলে শনাক্ত করা হয়।

তিনি আরও বলেন, ডিও লেটারে এমপি আয়েন উদ্দিনের জাল স্বাক্ষরে উল্লেখ করা হয়- ‘আমার পরিবারের সদস্যদের নিয়ে ২২ আগস্ট রাতের ট্রেনে আমি ঢাকা যাব। এজন্য দুটি কেবিনের টিকিট দরকার।’ তবে ওইদিন এমপি আয়েন উদ্দিন ও তার পরিবারের কোনো সদস্য ঢাকা যাননি।

সূত্র জানায়, এমপি আয়েনের পিএস জামিল নামের এক ব্যক্তির কাছ থেকে ডিওর ফাঁকা পাতা সংগ্রহ করে তাতে হাতে লিখে টিকিটের জন্য আবেদন করা হয়। তবে ওই ডিও লেটারে কাউকে সম্বোধন করা হয়নি। যোগাযোগ করা হলে এমপি আয়েনের পিএস জামিলকে পাওয়া যায়নি।

তবে পশ্চিমাঞ্চল রেলওয়ের ব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, এমপির ডিও নকল করে টিকিট নেওয়ার ঘটনার সঙ্গে জড়িতদের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর