বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে শিশুদের করোনার টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। গতকাল চট্টগ্রাম নগর এলাকায় আনুষ্ঠানিকভাবে টিকাদান কার্যক্রম শুরু করা হয়। সকালে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজে টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। চসিক স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাছিম ভূঁইয়া, ডা. ইমাম হোসেন রানা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লিটন বড়ুয়া ও মিউনিসিপ্যাল মডেল স্কুলের অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী প্রমুখ।  চসিক মেয়র বলেন, যেহেতু শিক্ষার্থীরা কম বয়সী, তাই মহানগরীর প্রতিটি স্কুলে গিয়ে টিকা প্রয়োগ করা হবে।

চসিকের ৪১টি ওয়ার্ডে ১৬৪টি টিম একই সময়ে টিকা প্রয়োগে অংশ নেবে। কিন্ডারগার্টেন ও ফোরকানিয়া মাদরাসা, এতিমখানাসহ সিটি করপোরেশন এলাকায় ৪ লাখের বেশি শিক্ষার্থী টিকা পাবে।   

তিনি বলেন, কভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রীর দূরদর্শী পদক্ষেপের কারণে অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশ অগ্রগামী ছিল। বিশ্ব নেতারা প্রধানমন্ত্রীর এই ভূমিকার প্রশংসা করেছেন। শিশুদের টিকা প্রয়োগের ক্ষেত্রে জন্মনিবন্ধনের বাধ্যবাধকতার কারণে কোনো শিশু যাতে বাদ না পড়ে সে বিষয়ে কাউন্সিলররা সহযোগিতা করবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর