রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সোনার দোকানে চুরির ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নিউমার্কেট এলাকায় সোনার দোকানে চুরির ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার নিউমার্কেট থানায় মামলাটি করেন ওই দোকানের মালিক স্বপন চৌধুরী। এতে দোকান কর্মচারী ফরহাদ হোসেন ওরফে চুপির নাম উল্লেখসহ অজ্ঞাত দুই/তিনজনকে আসামি করা হয়েছে। চাঁদনী চক সেন্ট্রাল এসি মার্কেটের সততা জুয়েলার্সে সোমবার রাত থেকে বুধবার বেলা সাড়ে ১২টার মধ্যে ওই চুরির ঘটনা ঘটে। দোকানের মালিক স্বপন চৌধুরী অভিযোগ করে বলেন, ‘এর আগে ১১ সেপ্টেম্বর সকাল ৯টা ৩৫ মিনিটে একটি সোনার দোকানের কর্মচারী ফরহাদ হোসেন ওরফে চুপি ও তার দুই সহযোগী আমার দোকানে ডুপ্লিকেট চাবি দিয়ে প্রবেশ করে। তারা দোকানের ডিসপ্লে থেকে দুটি সোনার চেইন, চার জোড়া সোনার কানের দুল ও এক জোড়া সোনার ঝুমকা চুরি করে নিয়ে যায়। যা চাঁদনী চক সেন্ট্রাল এসি মার্কেটের সিসিটিভি ফুটেজে ধরা পড়ে। আমার ধারণা, এবারের চুরিও ফরহাদ ও তার সহযোগীরা মিলে করেছে।  এবারও ডুপ্লিকেট চাবি ব্যবহার করা হয়েছে।’ এ বিষয়ে ডিএমপির রমনা বিভাগের নিউমার্কেট জোনের এসি শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান জানান, প্রাথমিক তদন্তে এই চুরির সঙ্গে দোকানের কর্মচারী জড়িত রয়েছে বলে আমরা জানতে পেরেছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দ্রুত জড়িতদের শনাক্ত করা যাবে বলে আশা করছি।

সোমবার রাত ৮টা থেকে বুধবার বেলা সাড়ে ১২টার মধ্যে চাঁদনী চক সেন্ট্রাল এসি মার্কেটের ৩ নম্বর বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় ৬৪ নম্বর সততা জুয়েলার্সে চুরির ঘটনা ঘটে। চোর চক্র ওই দোকান থেকে ১০ লাখ ৭৩ হাজার টাকা মূল্যের সাড়ে ১৩ ভরি সোনা চুরি করে নিয়ে গেছে বলে জানান দোকানের মালিক।

তিনি বলেন, সোমবার রাত ৮টায় দোকান বন্ধ করি। মঙ্গলবার মার্কেট সাপ্তাহিক বন্ধ থাকে।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে দোকান খোলা হয়। পরে চুরির বিষয়টি টের পাই। তালা যেমন লাগিয়েছিলাম তেমনি রয়েছে। ধারণা করছি, ডুপ্লিকেট চাবি দিয়ে দোকান খুলে চোর চক্র ভিতরে প্রবেশ করে। দোকানের সামনে তাদের পায়ের ছাপ দেখা গেছে। চুরির বিষয়টি বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ও চাঁদনী চক বিজনেজ ফোরামকে জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর