বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বাবা-মা ও মেয়েকে হত্যা মামলার তদন্ত পিবিআইতে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার কয়রার বামিয়া গ্রামে একসঙ্গে বাবা-মা-মেয়ে হত্যার আলোচিত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বাদী নিহত হাবিবুল্লাহর মা মোছা. কহিনুর খানমের আবেদনের পরিপ্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক দেলোয়ার হোসেন এ নির্দেশনা প্রদান করেন। বাদীপক্ষের আইনজীবী এস এম আবদুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন। বাদী অভিযোগ করেন, থানা পুলিশ ও ডিবির তদন্ত কর্মকর্তারা এখনো ঘটনাস্থলে এসে তার সাক্ষীর সাক্ষ্য গ্রহণ বা মূল আসামিদের গ্রেফতার করতে পারেননি। এদিকে এ হত্যা মামলায় আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি বাতিলের আবেদন করেছেন আসামি আবদুর রশিদ ও সাইফুল ইসলাম বাবলু। তারা জানিয়েছেন, ১৬৪ ধারায় জবরদস্তি তাদের জবানবন্দি নেওয়া হয়েছে।

 তারা স্বেচ্ছায় জবানবন্দি দেননি। আদালত ৩০ অক্টোবর তাদের সশরীরে হাজির করে এ বিষয়ে শুনানির দিন ধার্য করেন। বর্তমানে দুজনই কারাগারে রয়েছেন।

আইনজীবী আবদুর রাজ্জাক জানান, হত্যা মামলাটি প্রথমে কয়রা থানার উপপরিদর্শক আসাদুল ইসলাম তদন্ত করেন। ২০২১ সালের ২৫ ডিসেম্বর মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়। কিন্তু দীর্ঘদিনেও সঠিক ক্লু উদ্ঘাটন না হওয়ায় মামলাটি পিবিআইকে দিয়ে তদন্তের দাবি জানিয়ে আদালতে আবেদন করেন বাঈ কহিনুর খানম। শুনানি শেষে বিচারক মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

উল্লেখ্য, ২০২১ সালের ২৫ অক্টোবর রাতে হাবিবুল্লাহ, তার স্ত্রী বিউটি বেগম ও মেয়ে হাবিবা সুলতানা টুনিকে (১২) কুপিয়ে হত্যা করা হয়। পরদিন বাড়ির পাশে পুকুর থেকে তাদের লাশ উদ্ধার হয়। ওই দিনই কয়রা থানায় মামলা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর